বাঘায় আগুনে ৫ লাখ টাকার মালামাল ভস্মিভূত

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় একটি বাড়ির ৪টি ঘর আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে। আগুন নিয়ন্ত্রণ করতে করতে বাড়ির ৪টি ঘরের সমস্ত মালামাল পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হরিরামপুর পাকারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
তবে এ ঘটনায় তাৎক্ষনিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারকে শুকনা খাবার ও শীতবস্ত্র কম্বল প্রদান করেন।

এ বিষয়ে বাড়ির মালিক নুর ইসলাম জানান, বিদ্যুতের সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে বাড়ির ৪টি ঘরে রাখা নগদ এক লক্ষ ২০ হাজার টাকা ও বাড়ির সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এ খবর পেয়ে চারঘাট ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা শাখার পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের আশ্বস্ত করা হয়েছে। নুর ইসলাম উপজেলার হরিরামপুর পাকারপাড়া গ্রামের মৃত আবু বাক্কারের ছেলে।

চারঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আবুল কাশেম জানান, ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। এতে বাড়ির মালিকের ২০ মণ ধান, ১৫ মণ গম, এক মণ চাল, ২ ভরি স্বর্ণ, নগদ ১ লাখ ২০ হাজার টাকা ও অন্যান্য আসবাবপত্রসহ ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মনিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, ঘটনা জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হলে তিনি তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে কিছু শুকনা খাবার ও কম্বল দেন।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ঘটনা জানার পর তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারকে শুকনা খাবার ও শীতবস্ত্র কম্বল প্রদান করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের মাধ্যমে পরে আর্থিক সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

 

স/শা