বাঘায় অর্থাভাবে চিকিৎসা হয়নি আজিতের: ডাইরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে ডাইরিয়ায় আক্রান্ত হয়ে আজিত আলী জালেম নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) ভোর রাত সাড়ে ৪টার নিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। আজিত আলী জালেম উপজেলার বাউসা ইউনিয়নের ধন্দ সরকারপাড়া গ্রামের মৃত আকুল মোল্লার ছেলে।

মৃত আজিত আলী জালেমের স্ত্রী রুবিনা বেগম সিল্কসিটি নিউজকে জানান, আমার স্বামী গত রোববার থেকে ডাইরয়ায় আক্তান্ত হয়ে পড়ে। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারেনি। তারপরও গত রোববার বিকেলে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। পল্লী চিকিসৎক আমার স্বামীর অবস্থা বুঝতে পেরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। কিন্ত কাছে কোন টাকা না থাকার কারনে হাসপাতালে ভর্তি করাতে পারেনি। ফলে তাকে অকালেই মৃত্যু বরণ করতে হলো।

বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক বলেন, ডাইরিয়ায় আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে শুনেছি।

বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে গিয়েছিলাম। তাৎক্ষনিক তদন্ত করে জানতে পারি সে ডাইরিয়ায় আক্তান্ত হয়ে মারা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সিরাজুল ইসলাম সিল্কসিটি নিউজকে বলেন, কোন ব্যাক্তির ডাইরিয়া হলে খাবার স্যালাইন দিতে হবে। এতে যদি পরিস্থিতি নিয়ন্ত্রনে না আসে তাৎক্ষনিক হাসপাতালে ভর্তি করতে হবে। তবে এই ধরনের রুগির সঠিক চিকিৎসা না নিলে মৃত্যু হওয়াটা স্বাভাবিক।
স/শ