বাঘার দিঘায় মাদকের রমরমা ব্যবসা

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের দিঘা এলাকায় মাদকের রমরমা ব্যবসা চলছে। এই বিষয়ে কেউ কোন পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসীর।

জানা যায়, স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামীলীগের কিছু নামধারীরা ক্যাডাররা এই ব্যবসা চালিয়ে যাচ্ছে। তবে এই মাদকের ব্যবসার সাথে যারা জড়িত তারা খুবই শক্তিশালী। তাদের ভয়ে কেউ কিছু বলার সাহস পায় না। এই বিষয়ে কেউ অভিযোগ করলে মাদক ব্যবসায়ীরা জানতে পারলে অভিযোগকারীর বাড়িতে মাদক রেখে পুলিশে খবর দিয়ে উল্টো তাকেই ফাঁসানোর চেষ্টা করা হয়।

ফলে তাদের ভয়ে কেউ কোন অভিযোগ করে না। এই ব্যবসা চলে সাধারণত দিঘা টাওয়ার মার্কেট এলাকায়। বর্তমানে প্রকাশ্যে এই ব্যবসা চলছে বলে জানা গেছে। তবে যারা মাদকের ব্যবসা করছে তাদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়া এলাকার কিছু ছাত্রলীগ ও আওয়ামীলীগের নেতারা নের্তৃত্বে বর্তমানে নতুনদের দিয়ে এই মাদকের ব্যবসা করানো হচ্ছে। তারা নাকি মামলাকে ভয় পায় না। এমনকি কাউকে তোয়াক্কাও করে না। ফলে তারা খোলামেলাভাবে মাদকের ব্যবসা করে যাচ্ছে। এলাকাবাসি তাদের অতিসত্তর গ্রেফতার করে আইনী ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মুজিবুর রহমান বলেন, আমি নিজেও মাদকের বিরুদ্ধে। এই ধরনের যারা ব্যবসা করে তাদের আইনের মাধ্যমে শাস্তির দাবি জানাচ্ছি। তবে ছাত্রলীগ ও আওয়ামীলীগের কোন ব্যক্তি এই মাদক ব্যবসার সাথে জড়িত থাকার প্রমান পেলে দলীয়ভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক বলেন, দিঘায় বর্তমানে খোলামেলাভাবে মাদক বিক্রি হয়, এটা শুনেছি। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানাবো। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

বাঘা থানার অফিসার ইনচার্জ রেজাউল হাসান রেজা বলেন, শুধু দিঘাতে না পুরো উপজেলায় মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। তবে যারা আগে মাদকের সাথে সম্পৃক্ততা ছিল, তারা বর্তমানে গা ঢাকা দিয়েছে। তবে অভিযান চলছে।

 

স/আ