বাঘার ঐতিহাসিক ঈদ মেলার ইজারা ২০ লাখ টাকা

আমানুল হক আমান, বাঘা:
৫০০ বছরের রাজশাহীর বাঘার ঐতিহাসিক ঈদ মেলার ইজারা প্রদান সম্পূর্ণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় বাঘা মাজার শরিফ চত্বরে ১৫ দিনের জন্য উন্মুক্ত ডাকের আয়োজন করা হয়। এই মেলা নগদ ২০ লাখ এক হাজার টাকার বিনিময়ে ইজারা প্রদান করা হয়। তবে গতবারের চেয়ে ৫ লক্ষ ৫৯ হাজার টাকা কম মুল্যে মেলা ডাক হয়েছে। গতবার মেলার ডাক ছিল ২৬ লক্ষ ৬০ হাজার টাকা।

জানা যায়, ৮ লক্ষ টাকার জামানত সাপেক্ষে এই ইজারায় অংশ নেয় অত্র এলাকার ১৯ জন ব্যবসায়ী। এরমধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৫ দিনের জন্য এই মেলা ইজারা দেয়া হয় বাঘা পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুনকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের হিসাব সহকারী সেলিম রেজার পরিচালনায় মেলা ইজারার সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, মাজারের সদস্য সচিব মতোয়াল¬ী খন্দকার মুনসুরুল ইসলাম রইস, বাঘা থানা অফিসার ইনচার্জ রেজাউল হাসান রেজা, অধ্যক্ষ আব্দুল গোফুর, আব্দুল কাদের, অধ্যক্ষ নুরউদ্দীন, এ্যাডঃ আব্দুল হান্নান, বাঘা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দুলাল হোসেন সোহাগ, আড়ানী পৌর আওয়ামীলীগ সভাপতি শহীদুজ্জামান শাহীদ, বাঘা বাজার কমিটির সভাপতি শহিদুল ইসলাম, বাঘা প্রেসক্লাব সভাপতি আব্দুল লতিফ মিঞা, আড়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল আযম, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা পৌরসভার প্যানেল মেয়র-১, কাউন্সিলর শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর যুবলীগ সভাপতি শাহিনুর আলম, সাধারণ সম্পাদক জুবাইদুল হক, উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক নাজমুল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত বছর এই মেলা ২৬ লক্ষ ৬০ হাজার টাকায় ইজারা প্রদান করা হয়েছিল। গতবারেও মেলা ইজারা পেয়েছিল বাঘা পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন। তবে গতবারের চেয়ে ৫ লক্ষ ৫৯ হাজার টাকা কম মুল্যে মেলা ডাক হয়েছে।

মাজারের সদস্য সচিব মতোয়াল¬ী খন্দকার মনসুরুল ইসলাম রইস বলেন, প্রতি বছরের ন্যায় এবছরও পবিত্র ঈদুল ফিতরের উৎসবকে কেন্দ্র করে এই মেলার আয়োজন করা হয়েছে।

মেলা কমিটির সহসভাপতি ও বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, সুষ্ট সুন্দর পরিবেশে মেলার আয়োজন করা হচ্ছে। যাতে কোন অপ্রীতিকর না ঘটে, সে জন্য পুলিশ বাহিনী সতর্ক থাকবেন।

 

স/আ