বাঘার আড়ানী পৌর বাজারে দু’টি কাপড়ের দোকানে দূর্ধর্ষ চুরি

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর বাজারের দু’টি কাপড়ের দোকানে দৃর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এ চুরির ঘটনায় নগদ টাকা ও মালামালসহ ৫ লক্ষ ২৫ হাজার টাকা খোয়া গেছে। এছাড়া গত ৬ মাসে আড়ানী এলাকায় গরু-ছাগলসহ অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটেছে।

জানা যায়, বুধবার রাতে উপজেলার আড়ানী পৌর বাজারে রাজ্জাক প্লাজা মার্কেটের সিঁড়ির তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এতে বিশ্বরুপা বস্ত্র বিতানে নগদ এক লক্ষ ২৮ হাজার টাকা ও দুই লক্ষ ২০ টাকার কাপড়। লাক্রমি ফ্যাশান হাউজে নগদ ৫৭ হাজার টাকা ও এক লক্ষ ২০ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। একই মার্কেটের পাশে আরেক কাপড় ব্যবসায়ী রাজ ট্রেইলার এ্যান্ড কাপড়ের দোকানের টিনের চালা কেটে চুরি করতে ব্যর্থ হয়েছে চোরেরা।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেন বিশ্বরুপা বস্ত্র বিতানের পরিচালক রিজভি আহম্মেদ, লাক্রমি ফ্যাশান হাউজে প্রোপাইটর মহসিন আলী, রাজ ট্রেইলারের মালিক আবদুর রাজ্জাক।

এই ঘটনায় বিশ্বরুপা বস্ত্র বিতানের পরিচালক রিজভি আহম্মেদ জানান, চোরেরা মার্কেটের সিঁড়ির তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে নগদ টাকা ও মালামাল চুরি করে নিয়ে গেছে। নগদ টাকা টিটি করার জন্য দোকানে রাখা ছিল। এ ইবাজারে মোট নৈশ প্রহরি ছিল ১০ জন। তার ইউনিটে ছিল সাহার আলী নামের এক নৈশ প্রহরি। বৃস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ঝাড়–দারের মাধ্যমে চুরির ঘটনা জেনেছি। তাৎক্ষনিক দোকানে যাওয়ার পর নৈশ প্রহরিকে পায়নি। পরে তাকে ডেকে এনে চুরির বিষয়ে কথা হলেও পরে তার মোবাইল ফোন বন্ধ রয়েছে। বর্তমানে সে আত্ম গোপনে আছে। তাকে পাওয়া যাচ্ছে না। এছাড়া আড়ানী পৌর বাজারে দীর্ঘ আট থেকে ১০ বছর যাবত কোন কমিটি নেই। এই কমিটি না থাকার কারনে বারবার চুরি হচ্ছে। এছাড়া গত ৬ মাসে আড়ানী পৌর বাজারসহ এলাকায় গরু-ছাগলসহ অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটেছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হাসান জানান, চুরির অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। চুরির রহস্য উদঘটন করে জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

স/অ