বাঘায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

বাঘা প্রতিনিধি

তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে রাজশাহীর বাঘায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সকাল ৮টায় বাউসা হেদাতীপাড়া দারুল হুদা ইসলামী কমপ্লেক্সে মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া প্রার্থনা করা হয়।

নামাজের ইমামতি ও দোয়া প্রার্থনা করেন বাউসা হেদাতীপাড়া দারুল হুদা ইসলামী কমপ্লেক্সে অধ্যক্ষ মাওলানা মোকাররম বিন মুহসিন। এতে অংশগ্রহণ করেন দারুল হুদা ইসলামী কমপ্লেক্সে শিক্ষার্থী ও এলাকার বিভিন্ন পেশাজীবী মুসল্লিগণ।

উল্লেখ্য, প্রায় একমাস যাবত বৃষ্টির দেখা নেই। নদী, নালা, খাল, বিল, পুকুর শুকিয়ে গেছে। পানির স্তর নিচে নেমে যাওয়ায় অগভীর নলকূপ, সেচ পাম্প হ্যান্ড টিউবয়েলে টিউবয়েলের পানি উঠছে না। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে কাজ করতে পারছে না।

এমন পরিস্থিতিতে মুসল্লিরা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে নামাজ শেষে দোয়া প্রার্থনার আয়োজন করা হয়। বুধবার দুপুর ১২টায় রাজশাহীর আড়ানীতে তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ ২ এপ্রিল ৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর আর বৃষ্টির দেখা নেই।