বাঘায় বরখাস্ত প্রধান শিক্ষকের মাববেতর জীবন যাবন


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘা উপজেলার খোর্দ্দ বাউসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আড়াই বছর থেকে বরখাস্ত করে রাখা হয়েছে। তারপর থেকে প্রধান শিক্ষক চরমভাবে মানবেতর জীবন যাপন করছেন।

জানা যায়, চেক জালিয়াতির অভিযোগে উপজেলার আড়ানী ইউনিয়নের খোর্দ্দ বাউসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমানকে ২০২০ সালে ১৫ অক্টোবর সাময়িকভাবে বরখাস্ত করেন তৎকালীন কমিটি। তারপর থেকে তিনি চরমভাবে মানবেতর জীবন যাপন করছেন।

এ বিষয়ে খোর্দ্দ বাউসা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল লতিফ বলেন, অর্থ আত্মসাত, চেক জালিয়াতি ও নানাবিধ কারনে প্রধান শিক্ষককে বরখাস্ত করেন তৎকালিন ম্যানেজিং কমিটি। তারপর থেকে তিনি বিদ্যালয়ে আর আসেনা।

প্রধান শিক্ষক মশিউর রহমান বলেন, কিছু অভিযোগ উত্থাপন করে আমাকে বরখাস্ত করেন তৎকালীন বিদ্যালয় পরিচালনা কমিটি। আমার বিরুদ্ধে উত্থাপিথ অভিযোগগুলো নিষ্পত্তি হওয়ার পর বর্তমান সভাপতি বরাবর পুনর্বহাল ও বকেয়া বেতন-ভাতা পরিশোধ করতে লিখিতভাবে আবেদন করেছি। কিন্তু আমার আবেদন আমলে নেওয়া হচ্ছেনা। ফলে দুই বছর ৪ মাস যাবত বেতন ভাতাদি না পাওয়ায় ও স্ত্রী ও সন্তান নিয়ে চরমভাবে মানবেতর জীবন যাবন করছি।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি রিবন আহম্মেদ বাপ্পি বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে চেক জালিয়াতিহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তৎকালিন কমিটি বরখাস্ত করেন। বর্তমান কমিটির কাছে পুনর্বহালের জন্য আবেদন করেছেন। কমিটির সকল সদস্যদের নিয়ে মিটিং করে ব্যবস্থা নিব।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।