বাঘায় প্রাণিসম্পদ মেলায় ১১০ কেজি ওজনের খাসী ও এক ছাগলের ৫ বাচ্ছা প্রদর্শনী


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় প্রাণিসম্পদ মেলায় ১১০ কেজি ওজনের খাসী ও এক ছাগলের ৫ বাচ্ছা প্রদর্শনী করা হয়। শনিবার (২৫ ফেব্রুয়ারী) দিনব্যাপী প্রানিসম্পদ ও ডাইরি উন্নয়ন প্রকল্প, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও পাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং উপজেলা প্রশাসন, উপজেলা পাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে চকছাতারী উচ্চ বিদ্যালয় মাঠে মেলায় এগুলো প্রদর্শনী করা হয়।

আয়োজিত মেলায় আলোচনা ও পুরুস্কার বিতরণী অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম, খামারী সোহেল রানা, শাহাবুদ্দিন প্রমুখ।

উপজেলা প্রাণিসম্পদ অফিসের লাইফস্টোক সার্ভিস প্রোভাইডার এজাজুল হকের পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি প্রাণিসস্প্রসারণ কর্মকর্তা আবদুল মালেক, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দসি সরকার, পাকুড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ, মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম, চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান মনোয়ার হোসেন বাবলু দেওয়ান, বাজুবাঘা ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. ফিরোজ আহম্মেদ রঞ্জু, গড়গড়ি ইউনিয়ন চেয়ারম্যান রবিউল ইসলাম রবি প্রমুখ। আলোচনা ও পুরুস্কার বিতরণের আগে বিভিন্ন স্টল ঘুরে দেখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলুসহ অতিথিরা।

এ বিষয়ে ১১০ কেজি ওজনের খাসীর মালিক বাউসা ইউনিয়নের দিঘা ব্যাপারিপাড়া গ্রামের রকি আহম্মেদ বলেন, ১৯ মাস পালন করে খাসীর ওজন হয়েছে ১১০ কেজি। সামনে কোরবানির ঈদে বিক্রি করার পরিকল্পনা আছে বলে তিনি জানান।

এই মেলায় ৩০টি স্টলে ১১০ কেজি ওজনের একটি খাসী ছাগল, এক ছাগলের ৫টি বাচ্চাসহ বিভিন্ন জাতের গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর, প্রদর্শনী করা হয়।