বাঘায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় পুকুরে ডুবে আলিফ হোসেন ও সুরাইয়া খাতুন নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার ও শনিবার দুপুরে পৃথকভাবে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর গ্রামে ও বাউসা ইউনিয়নের পীরগাছা গ্রামে এ দুটি ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার দুপুর ২টার দিকে উপজেলার বাউসা ইউনিয়নের পীরগাছা গ্রামের সাধু প্রামানিকের ৫ বছরের মেয়ে সুরাইয়া খাতুন বাড়ির পাশে চাচাতো ভাই-বোনদের সাথে পুকুরে গোসল করতে যায়। গোসল করে অন্যরা ফিরে এলেও সুরাইয়া আসেনা। পরে একই স্থানে গোসল করতে যায় স্থানীয় সম্রাট আলী নামের এক ব্যক্তি। গোসল করতে গিয়ে লাশ ভাসতে দেখেন। তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে সুরাইয়ার লাশ চিহৃত করে ভাসমান অবস্থায় উদ্ধার করে। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করে। মেয়ের মৃত্যুর খবর পাওয়ার পর থেকে মা ইসমত আরা কোন কথা বলতে পারছেনা। সুরাইয়া খাতুন স্থানীয় পীরগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্রী বলে জানা গেছে।

অপর দিকে শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর গ্রামের দুই বছরের শিশু আলিফ হোসেনের পিতা হামিদুল ইসলাম কয়েকদিন আগে উত্তরে ধান কাটার কাজে গিয়েছেন। মা রাবিয়া বেগম রান্না করার জন্য বৃহস্পতিবার দুপুরে বাড়ির পাশে আমের পাতা কুড়াতে যায়। এ সময় বাড়ির পাশে পুকুরের ধারে খেলা করছিল। পরিবারের অজান্তে পুকুরে পড়ে ডুবে যায় আলিফ। পরে স্থানীয়রা লাশ ভাসতে দেখে পরিবারের লোকজন উদ্ধার করে। সন্ধ্যায় তাকে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বাঘা থানার ওসি খায়রুল ইসলাম বলেন, পৃথক দুটির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। তবে এ বিষয়ে শিশু দুটির পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।