বাঘায় পদ্মার চরে ১২০০ কলা গাছের সাথে এ কেমন শত্রুতা!

বাঘা প্রতিনিধি :

রাজশাহীর বাঘায় রাতের অন্ধকারে শত্রুতা করে আবদুল মান্নান নামের এক ব্যাক্তির মাঠে ৮ বিঘা জমিতে রোপন করা ১২০০টি কলা গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) রাতের অন্ধকারে কে বা কারা শত্রুতা করে এ কলা গাছ কেটে সাবাড় করে দিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের পলাশি ফতেপুর চরে।

জানা যায়, উপজেলার গড়গড়ি ইউনিয়নের আশরাফপুর গ্রামের জামাত আলীর ছেলে আবদুল মান্নান দুই বছর আগে ৮ বিঘা জমিতে ১২০০টি কলাগাছ রোপন করেন। ইতিমধ্যেই তিনি দুই লক্ষ টাকার কলা বিক্রি করেছেন। বর্তমানে ১২০০টি কলা গাছের মধ্যে ৮০০টি কলা গাছে মাস খানেকের মধ্যে কলা কাটা হবে। এই কলা গাছ রাতের আধারে কে বা কারা শত্রুতা করে কেটে দেয়া হয়েছে। জমির মালিক আবদুল মান্নান দাবি করেন এতে তার প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে আবদুল মান্নান বলেন, আমি পদ্মা নদীর বেঙগাড়ি খেয়াঘাটের মাঝি। কয়েক দিন আগে কিছু মানুষ ঘাট লিজ নেওয়ার পরও আমার নৌকা দিয়ে পার না হয়ে খেয়াঘাটের পাশ দিয়ে অন্য নৌকা ব্যবহার করে। এতে ১৮ জুলাই প্রতিবাদ করলে আমাকে দেখে নিবে বলে হুমকি দেওয়া হয়। ঘটনার তিনদিন পর আমার মাঠে রোপন করা কলা গাছ মাজা পর্যন্ত কেটে নষ্ট করে দিয়েছে। আমি ধার দেনা করে কলা রোপন করেছিলাম। আমার বড় সর্বনাশ করে দেওয়া হয়েছে। এ বিষয়ে থানায় একটি অভিযোগ করেছি।

চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান বাবলু দেওয়া বলেন, মান্নানের মাঠে রোপন করা কলা গাছ রাতের আধারে কে বা কারা কেটে সাবাড় করে দিয়েছে শুনেছি। এ বিষয়ে তাকে আইনী ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছি।

বাঘা থানার ওসি তদন্ত আবদুল করিম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত শুরু করা হয়েছে। অতিশ্রীর্ঘই আসামী সনাক্ত করে আইনীর আওতায় আনা হবে।