বাঘায় দুই বাড়িতে অগ্নিকান্ডে ৩ ছাগলের মৃত্যু : তিন লক্ষ টাকার ক্ষতি


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় দুই বাড়িতে অগ্নিকান্ডে ৩ ছাগলের মৃত্যু হয়েছে। সোমবার (১০ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় বাউসা ইউনিয়নের দিঘা পশ্চিমপাড়া গ্রামে মন্টু আলী ও ইসমাইল হোসেনের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকান্ডে দুই বাড়িতে নগদ টাকা, জমির দলিল, আসবাবপত্র, চাল, ডাল, গম,
ছাগলসহ ৩ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে বাড়ির মালিক দাবি করেন।

জানা যায়, উপজেলার বাউসা ইউনিয়নের দিঘা পশ্চিমপাড়া গ্রামে মন্টু আলীর স্ত্রী ইসমত আরা বেগম বিকাল সাড়ে ৩টার দিকে ইফতারী রান্না শুরু করে। রান্না করা অবস্থায় বাড়ির বাইরে যায়। এ সময় অগ্নিকান্ড হয়।

প্রথমে রান্নাঘর, পরে ৪ চালা শয়নঘর ও গরুর ঘরে আগুন ধরে। এতে গোয়ালে রাখা ৬০ হাজার টাকা মূল্যের ৩টি ছাগল পুড়ে মারা যায়। এছাড়া ঘরের আসবাবপত্র, নগদ ৪৫ হাজার টাকা পুড়ে গেছে। দুই লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন মন্টু আলী। পরে পাশে ইসমাইল হোসেনের বাড়িতে আগুন ধরে। ইসমাইল হোসেনের দুটি টিনের ছাপরা ঘর পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলেন তিনি দাবি করেন। এ বিষয়ে বাড়ির মন্টু আলী বলেন, স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করতে করতে বাড়ির সকল আসবাবপত্র, গোয়াল ঘরে রাখা ৩টি ছাগল পুড়ে মারা গেছে। বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, খবর পেয়ে বাড়ি পোড়া দেখেছি। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানিয়েছি।