বাঘায় অগ্নিকান্ডে পুড়ে খোলা আকাশের নিচে দুই পরিবার


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় অগ্নিকান্ডে দুই দিন যাবত খোলা আকাশের নিচে দুইটি পরিবার বসবাস করছে। এ অগ্নিকান্ডে দুই বাড়ির সাতটি ঘর পুড়ে ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। রোববার (২৯ এপ্রিল) দুপুর দেড় টার দিকে উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের শহরের মোড়ের বিধবা মানজেলা বেওয়া ও প্রতিবন্ধী রবিউল ইসলামের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
জানা যায়, মানজেলা বেওয়ার স্বামী বয়েজ উদ্দিন বয়সের ভারেঅসুস্থ্য হয়ে মারা যায়। এরপর তার ছেলে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। খুব কষ্টে তারা দীন যাবন করে। দুপুরে রান্না করতে গিয়ে অসাবধানায় আগুনে বাড়ির চারটি ঘরের সমস্ত জিনিসপত্র পুড়ে গেছে। এতে তার ক্ষতি ৩ লাখ টাকা।

এই অগ্নিকান্ডে প্রতিবন্ধী রবিউল ইসলামের বাড়ির তিনটি ঘরের সমস্ত মালামাল পুড়ে ২ লাখ টাকার ক্ষতি হেেয়ছে। তারাও খোলা আকাশের নিচে বসবাস করছে।

এ বিষয়ে বাড়ির মালিক প্রতিবন্ধী রবিউল ইসলাম বলেন, অগ্নিকান্ডের সময় কেউ বাড়িতে ছিল না। পাশের একটি বাড়িতে রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রন করতে করতে বাড়ির সমস্ত মালামাল পুড়ে গেছে।

এ বিষয়ে বিধাব মানজেলা বেওয়া বলেন, দুই বাড়ির সদস্যরা খোলা আকাশের নিচে রয়েছি। এখন কি করবে কিছু বুঝতে পারছিনা।

চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. বাবলু দেওয়ান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানিয়েছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে শুক্ত খাবার দেওয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। সহযোগিতা আসলে সাথে সাথে পরিবারকে দেওয়া হবে। #