বুধবার , ১৭ জুলাই ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগাতিপাড়ায় ১৮টি কলেজের একজনও জিপিএ-৫ পায়নি

Paris
জুলাই ১৭, ২০১৯ ৮:৪৭ অপরাহ্ণ

বাগাতিপাড়া প্রতিনিধি:
এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নাটোরের বাগাতিপাড়ায় এক হাজার ৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১২৪ জন। এদের মধ্যে ১২২ জনই কাদিরাবাদ স্যাপার কলেজের পরীক্ষার্থী। অপর ২ জনের একজন তকিনগর আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজের এবং অপর জন চাঁদপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী।

উপজেলায় মোট ২১টি সাধারন ও কারিগরি কলেজ থেকে এবার পাস করেছে ১৩১২ জন এবং ফেল করেছে ৩২২ জন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে কাদিরাবাদ স্যাপার কলেজ এবারো নাটোর জেলায় শীর্ষস্থান দখলে রেখেছে। কলেজটি থেকে ৪৫৫জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৪৫২জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২২জন। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে একজন করে ফেল করেছে।

বাগাতিপাড়া সরকারি ডিগ্রী কলেজসহ ১৮ টি কলেজ থেকে একজন শিক্ষার্থীও এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫ পায়নি। বাগাতিপাড়া সরকারি ডিগ্রী কলেজ থেকে ৭৭ জন পরীক্ষায় অংশ নিয়ে ৫৫ জন পাস করেছে। বাগাতিপাড়া টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের ৭২ জনের মধ্যে ৬৭, তকিনগর আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে ৮৭ জনের মধ্যে ৭৪ জন, লক্ষণহাটী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৮৬ জনের মধ্যে ৮১ জন পাস করেছে।

নিজেদের ফলাফল নিয়ে কাদিরাবাদ স্যাপার কলেজের অধ্যক্ষ তৌহিদুল হক বলেছেন, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্ঠায় এই ধারাবাহিক সফলতা অর্জন সম্ভব হয়েছে।

স/অ

 

সর্বশেষ - রাজশাহীর খবর