বাগাতিপাড়ায় হাসপাতালের সেই পকেট গেট বন্ধ হচ্ছে না

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের পেছনে প্রাচীরের সেই পকেট গেট স্থায়ীভাবে বন্ধ হচ্ছে না। এলাকার শত শত নারী-পুরুষের দাবির মুখে সোমবার হাসপাতাল পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, দীর্ঘ ১৯৮২ সালে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি স্থাপনের পর থেকেই এর পেছনের প্রাচীরে একটি পকেট গেট রাখা হয়। ওই গেট দিয়ে তিন গ্রামের মানুষের যাতায়াত রয়েছে। সম্প্রতি নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুন হাসপাতাল পরিদর্শনে এসে হাসপাতাল কর্তৃপক্ষের নিরাপত্তাজনিত কারনে গেটটি বন্ধের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে উপজেলার মাসিক সভায় গেটটি বন্ধের সিদ্ধান্ত নিয়ে গত ১৩ জুলাই উপজেলা প্রশাসন স্থায়ীভাবে বন্ধ করার চেষ্টা করে। কিন্তু ওই গেটটি ব্যাবহারকারী তিন গ্রামের সাধারন মানুষ জানতে পেরে সেই দিনই এর প্রতিবাদ করেন এবং মানব বন্ধন করে বন্ধ না করার দাবি জানান।

এ বিষয়ে বিভিন্ন গন মাধ্যমে খবর প্রকাশিত হয়। পরে জনগনের প্রতিবাদের মুখে উপজেলা প্রশাসন স্থানীয় নাটোর-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালামকে বিষয়টি অবহিত করেন এবং তাঁর নির্দেশে কাজ সাময়িক বন্ধ রাখেন। সেসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ সাংবাদিকদের জানিয়েছিলেন হাসপাতালের পরিচালনা কমিটির সভায় এ ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। সোমবার ওই কমিটির সভার খবর পেয়ে আবারো তিন গ্রামের ৬ শতাধিক নারী-পুরুষ ওই গেটের সামনে জড়ো হয়। পরে তা মানববন্ধনে রূপ নেয়।

এসময় সাংসদ এ্যাডভোকেট আবুল কালাম সভায় যোগদান করতে গেলে হাসপাতাল গেটের সামনের রাস্তায় তাদের দাবির মুখে পড়েন তিনি। পরে সেখানে সংক্ষিপ্ত পথসভায় এলাকাবাসীকে গেটটি বন্ধ না করার বিষয়ে আশ্বস্ত করেন। এরপরই পরিচালনা সভার আলোচনায় গেটটি স্থায়ীভাবে বন্ধ না করে সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সাংসদ এ্যাডভোকেট আবুল কালামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, ইউএনও লিয়াকত আলী সেখ, পৌর মেয়র মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান, ডাঃ আমিনুল ইসলাম প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ সিল্কসিটি নিউজকে বলেন, নিরাপত্তাজনিত কারনে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশের প্রেক্ষিতে উপজেলা পরিষদের মাসিক সভার সিদ্ধান্ত মোতাবেক গেটটি বন্ধ করা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সোমবারের সভায় হাসপাতাল পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক আপাতত তা বন্ধ করা হচ্ছে না। তবে রাত ১০ টার পর থেকে সকাল ৬ টা পর্যন্ত পকেট গেটটি বন্ধ থাকবে।
স/শ