বাগাতিপাড়ায় ঝাঁটা হাতে মাদকসেবীদের তাড়া গ্রামবাসীর, পুলিশের সমাবেশ

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় পরিত্যক্ত ভবন মাদকসেবীদের আখড়ায় পরিণত হওয়ায় প্রতিবাদী হয়ে ওঠেছে এলাকাবাসী। ওইস্থানে বসে মাদক সেবন করতে কয়েকজন মাদকসেবীকে নিষেধ করায় এলাকাবাসী ধাওয়া খেলে জোট বেঁধে প্রতিবাদী হয় গ্রামবাসী। উপজেলার জামনগর ইউনিয়নের কৈচরপাড়া গ্রামের এ ঘটনার পর সোমবার ওই গ্রামে সমাবেশ করেছে পুলিশ।

এলাকাবাসীরা জানান, উপজেলার কৈচরপাড়া গ্রাম সংলগ্ন পরিত্যক্ত মুন্সিপাড়া কারিগরি কলেজ ভবনটি মাদকসেবী ও বিক্রেতাদের জন্য নিরাপদ স্থান হিসেবে পরিণত হয়েছে। সেখানে প্রায়ই কিছু মাদকসেবী ও বিক্রেতাদের আগমন ঘটে। এলাকার যুব সমাজ এতে জড়িয়ে পড়ার সম্ভাবনায় সচেতন মহল উদ্বিগ্ন হয়ে পড়েন। এক পর্যায়ে গত শনিবার সন্ধ্যায় এলাকার কয়েকজন ওই স্থানে মাদক সেবন ও বিক্রি করতে মাদকসেবীদের নিষেধ করেন। এতে মাদকসেবীরা ক্ষিপ্ত হয়ে তাদের ধাওয়া করে। বিষয়টি জানাজানি হলে এলাকার নারী-পুরুষ প্রতিবাদমূখী হয়ে উঠে। মাদক প্রতিরোধে গ্রামের নারী পুরুষ ঝাঁটা ও লাঠি নিয়ে মাদকাসক্তদের পাল্টা ধাওয়া করেন। তাড়া খেয়ে তারা পালিয়ে যায়। বিষয়টি বাগাতিপাড়া পুলিশ প্রশাসনের নজরে এলে সোমবার কৈচরপাড়া গ্রামে মাদক প্রতিরোধে সমাবেশের আয়োজন করে থানা পুলিশ। সমাবেশে এলাকার নারী-পুরুষরা অংশ নেন। গ্রামবাসী সমাবেশে পুলিশ প্রশাসনকে পুরো বিষয় অবহিত করেন।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন মাদক প্রতিরোধে ঐক্যবদ্ধ হওয়ায় এলাকাবাসীদের ধন্যবাদ জানান এবং মাদকের কুফল সম্পর্কে আলোকপাত করেন। এছাড়াও তিনি এলাকা মাদকমুক্ত করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
সমাবেশে এসআই শহিদুল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, প্রভাষক মোজ্জাফর হোসেন, আশার আলো এনজওি’র পরিচালক জামরুল ইসলাম, মুক্তার আলী ও জবেদা বেওয়া প্রমুখ।

 

স/শা