বাগাতিপাড়ায় জলাবদ্ধতার কারণে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের ভেন্যু পরিবর্তন করল প্রশাসন

বাগাতিপাড়া প্রতিনিধি:

নাটোরের বাগাতিপাড়ায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন থেকে সদ্য জাতীয়করণকৃত বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা রয়েছে। ফলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অনূর্ধ্ব-১৭) টুর্নামেন্টের খেলার ভেন্যু পরিবর্তন করেছে প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল (অনূর্ধ্ব-১৭) টুর্নামেন্টের খেলার জন্য বাগাতিপাড়া সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠকে ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়। ওই ভেন্যুতেই আজ মঙ্গলবার টুর্নামেন্টের উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু গত দুয়েক একদিনের বৃষ্টির ফলে ওই মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে বাধ্য হয়ে ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। এরপর উপজেলা সদর থেকে প্রায় সাত কিলোমিটার দূরে জিগরী উচ্চ বিদ্যালয় মাঠকে নির্বাচন করা হয় এবং সেখানেই খেলার উদ্বোধন করা হয়।

স্কুলের সহকারী প্রধান শিক্ষক আ. সালাম জানান, ইতিপুর্বে বৃষ্টি হলে মাঠে জমে থাকা পানি বাগাতিপাড়া-বিহারকোল সড়কের পাশ দিয়ে মালঞ্চি বাজার হয়ে বড়াল নদীতে গিয়ে পড়ত। কিন্তু কয়েক বছর পুর্বে রাস্তা সংলগ্ন বাড়ি-ঘর নির্মাণসহ বিভিন্ন অবকাঠামো গড়ে উঠায় পানি বের হওয়ার পথ বন্ধ হয়ে যায়। ফলে বৃষ্টি হলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। এদিকে পৌরসভা থেকেও কোন ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হয়নি। এতে একটু বৃষ্টি হলেই বিদ্যালয়টির মাঠ পানিতে ডুবে যায়। এতে খেলাধুলাসহ বিভিন্ন প্রয়োজনে দুর্ভোগে পড়ছে স্কুলের শিক্ষার্থীরাসহ স্থানীয় খেলোয়াড়রা। গত দুই বছর পুর্বে সরকারী বরাদ্দ পেয়ে মাটি কেটে মাঠের একাংশ উঁচু করা হয়। এতেও খুব বেশি লাভ হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, মাঠে জলাবদ্ধতার কারণে গতকাল (সোমবার) ভেন্যু পরিবর্তন করেছি। তবে বিদ্যালয়টির মাঠ সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।

স/শা