বাগাতিপাড়ায় উচ্ছেদ অভিযান : গৃহহীন ১৬ পরিবার

বাগাতিপাড়া সংবাদদাতা:
নাটোরের বাগাতিপাড়ায় সরকারী সম্পত্তি দখল করে বসত ঘর ও দোকানপাট নির্মান করায় এক উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। ফলে ঘর হারাতে হলো ১৬ পরিবারকে। একই সাথে নির্মানাধীন ১০টি পাকা দোকান ঘরকেও উচ্ছেদ করা হয়।

 

মঙ্গলবার সকাল থেকে তিন ঘন্টা ব্যাপী উপজেলার তমালতলা বাজার সংলগ্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমদের নেতৃত্বে এ অভিযান চলে।
101010 copy
ইউএনও সুত্রে জানা যায়, দীর্ঘ ২০ থেকে ২৫ বছর যাবত বাগাতিপাড়া সদর ইউনিয়ন পরিষদের ৩৭০ ফুট দীর্ঘ এবং প্রায় ২৩ ফুট প্রস্থের একটি রাস্তা অবৈধভাবে দখল করে ১৬টি পরিবার গৃহ নির্মান করে।

 

অন্যদিকে তমালতলা বাজার সংলগ্ন আমবাগান দখল করে ১০টি পাকা দোকানঘর নির্মান করে। সরকারী ওই রাস্তা ও জমি উদ্ধারে ভূমি অফিস থেকে নোটিশ করার পরও দখল না ছাড়াই উচ্ছেদ অভিযান চালানো হয়।

স্থানীয়রা জানান, উচ্ছেদ অভিযানে জাম্বি, আম্বি, ইদু, রুবেল, রুহুল, বাচ্চু, গউর, তসলেম, আমেন, মন্টু, টিক্কা, লিটন, শ্যামা, রনজিত, বিধান ও ননী নামের ১৬জনের পরিবারকে উচ্ছেদ করা হয়। ফলে তারা গৃহহীন হয়ে পড়ে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমদ বলেন, সরকারী সম্পত্তি বজায় রাখতে অবৈধভাবে দখলকৃত সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে তমালতলা বাজারের আকার এবং রাজস্ব আয় বৃদ্ধি পাবে।
স/শ