বাগাতিপাড়ায় অতিরিক্ত গ্যাস সিলিন্ডার মজুদের দায়ে দোকানীকে জরিমানা

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় অতিরিক্ত ও অবৈধ প্রক্রিয়ায় গ্যাস সিলিন্ডার মজুদ ও বিক্রির দায়ে এক দোকানীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার উপজেলার তমালতলা বাজারে ‘মায়ের দোয়া রেফ্রিজারেশন এন্ড ইলেক্ট্রনিক্স’ এর মালিক মোস্তাফিজুর রহমানকে ভোক্তা অধিকার আইনে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

ওই দিন বিকাল থেকে উপজেলার বিভিন্ন বাজারে এক অভিযান (বাজার তদারকি) পরিচালনা করেন অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক সৈয়দ মোস্তাক হাসান ও নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামসুল আলম। এ সময় ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন, খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য ব্যবহার ও পণ্যের মোড়কে মূল্য না থাকায় দয়ারামপুর শাহ্ আলম বেকারী মালিক নজরুল ইসলামকে ১০ হাজার টাকা, তমালতলা বাজারের ভাই ভাই বেকারীর মালিক আসাদুল ইসলামকে তিন হাজার এবং মরিয়ম টেলিকমের মালিক সাইদুর রশিদকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে জেলা বাজার অনুসন্ধানকারী নূর-মোমেন, ক্যাব’র নাটোর জেলা কমিটির সেক্রেটারী রইস উদ্দিন সরকারসহ বাগাতিপাড়া উপজেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।