বাগাতিপাড়ার সেই মা-ছেলের বাড়িতে এবার একুশে পদকপ্রাপ্ত পলান সরকার

বাগাতিপাড়া সংবাদদাতা:
নাটোরের বাগাতিপাড়ায় এক সঙ্গে এসএসসি পাসের সেই মা-ছেলেকে বাড়িতে এসে এবার অভিনন্দন জানালেন একুশে পদকপ্রাপ্ত সাদা মনের মানুষ বই প্রেমী পলান সরকার। শুক্রবার সকাল সাড়ে দশটায় পলান সরকার রাজশাহীর বাঘার বাউসা গ্রামের নিজ বাড়ি থেকে বাগাতিপাড়ার গালিমপুরে পৌঁছে তাদের এ অভিনন্দন জানান।
সেখানে মা মলি রাণী কুন্ডু ও ছেলে মৃন্ময় কুমার কুন্ডুকে ফুলেল শুভেচ্ছা জানান এবং মিষ্টি খাইয়ে দেন। এসময় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খাদেমুল ইসলামের সৌজন্যে মা-ছেলেকে দুটি অভিধান বই তুলে দেন পলান সরকার। শুভেচ্ছা জানাতে গিয়ে পলান সরকার বলেন, যে চেতনা নিয়ে তিনি ফেরী করে বাড়িতে বাড়িতে বই পড়তে দিতেন, সেই স্বপ্নের বাস্তবতা মলি রাণীর মধ্যে পেয়েছেন। সে কারনে গনমাধ্যমে মলি রাণীর সাফল্যের খবর জানতে পেরে অভিনন্দন জানাতে তাদের বাড়িতে ছুটে এসেছেন। সুশিক্ষায় শিক্ষিত হতে পিছিয়ে থাকা নারীদের সাহসিকতার সাথে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 


এসময় সেখানে বাংলাদেশ মানবাধিকার কমিশনের বাগাতিপাড়া উপজেলা শাখার সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম মাসুম, বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইলামিত্র অঞ্চলের সমন্বয়কারী মসগুল হোসেন ইতি, পলান সরকারের ছেলে শিক্ষক হায়দার আলী উপস্থিত ছিলেন।

 
এর আগে মলি রাণীর এসএসসি পাসের খবরে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক মোবাইল ফোনে এবং নাটোর-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম ও জেলা প্রশাসক শাহিনা খাতুন তাদের বাড়িতে গিয়ে অভিনন্দন জানান। সেসময় প্রতিমন্ত্রী তাদের দুটি ল্যাপটপ উপহার দেওয়ার ঘোষনা দেন এবং জেলা প্রশাসন মলি রাণীর উচ্চ শিক্ষা গ্রহনের দায়িত্ব নেয়। মা-ছেলের এই সাফল্যের খবর ধারাবাহিকভাবে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়।

 
প্রসঙ্গত, ছেলের সঙ্গে ৩৫ বছর বয়সে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪ দশমিক ৫৪ পেয়ে পাস করেন মলি রাণী কুন্ডু এবং ছেলে মৃন্ময় কুমার কুন্ডু পান জিপিএ ৪ দশমিক ৪৩। মা মলি বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ড্রেস মেকিং এন্ড টেইলারিং ট্রেডের এবং ছেলে মৃন্ময় বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের বিল্ডিং মেইনটেনেন্স ট্রেডের শিক্ষার্থী ছিলেন। মলি রাণী নঁওগা জেলার মান্দা উপজেলার প্রসাদপুরের অসিত কুন্ডু’র মেয়ে এবং বাগাতিপাড়ার গালিমপুরের মিষ্টি ব্যবসায়ী দেবব্রত কুমার কুন্ডু ওরফে মিন্টুর স্ত্রী।

স/শ