বুধবার , ৫ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগাতিপাড়ার শিক্ষক আয়েশা আক্তার দেশ সেরা উদ্ভাবক

Paris
জুন ৫, ২০২৪ ১২:৪৪ অপরাহ্ণ

বাগাতিপাড়া প্রতিনিধি :
নাটোরের বাগাতিপাড়ার ফাগুয়াড়দিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আয়েশা আক্তার শিক্ষক বাতায়নে দেশসেরা উদ্ভাবক নির্বাচিত হয়েছেন। এটুআই (অ্যাকসেস ইনফরমেশন) বিভাগ শিক্ষক বাতায়নের কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ মঙ্গলবার তাকে দেশসেরা উদ্ভাবক ঘোষণা করে।

শিশু শিক্ষার্থীদের মেডিটেশন বিষয়ে উদ্ভাবনী গল্পে শিক্ষক আয়েশা আক্তারকে দেশ সেরা নির্বাচন করা হয়। বুধবার আয়েশা আক্তার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দেশের সর্বস্তরের শিক্ষকদের জনপ্রিয় ওয়েব পোর্টাল এই শিক্ষক বাতায়ন। সরকারের এটুআই বিভাগের তত্ত্বাবধানে শিক্ষা মন্ত্রণালয়ের পরিকল্পনা ও বাস্তবায়নে এই ওয়েব পোর্টাল শিক্ষক ও শিক্ষার্থীদের ডিজিটাল পাঠদান পদ্ধতির অন্যতম প্লাটফর্ম। প্রতি মাসেই এটুআই সম্মাননাস্বরূপ কয়েকটি ক্যাটাগরিতে সেরাদের নির্বাচন করা হয়। সারা দেশের ৬ লাখ ৪১ হাজার ৪৭৭ জন শিক্ষক এই বাতায়নের সদস্য।

এই সব শিক্ষকদের মাঝ থেকে তাকে এ মাসে সেরা উদ্ভাবক নির্বাচিত করা হয়েছে। তিনি শিশু শিক্ষার্থীদের মেডিটেশন নিয়ে একটি উদ্ভাবনী আইডিয়া গল্পের কনটেন্ট আপলোড করেন। সেখানে শিশুদের শ্রেনীকক্ষে ও বাইরে মেডিটেশনের সুফল দিক তুলে ধরা হয়। তার এই উদ্ভাবনী আইডিয়ায় তাকে জুন-২৪ এর দেশসেরা নির্বাচিত করা হয়। একই সাথে মাধ্যমিক পর্যায়ে মাদারিপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সাইফুর রহমানকে যৌথভাবে সেরা উদ্ভাবক নির্বাচিত করা হয়।

জুন মাসে এই দুইজনকেই সেরা উদ্ভাবক হিসেবে ঘোষনা করা হয়। তিনি আরও জানান, ২০১৬ সালে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করে তিনি একই বিদ্যালয়ে কর্মরত আছেন। যোগদানের পর থেকেই শিশু শিক্ষার মানোন্নয়নে নানা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

শিক্ষক বাতায়নে তার ৩৪টি কনটেন্ট, ৮১টি ব্লগ, ৩১টি ভিডিও, ৪টি উদ্ভাবনী আইডিয়াসহ, ২৮টি ছবি বিভিন্ন লেখা আপলোড করা আছে। আয়েশা আক্তার উপজেলার দয়ারামপুরের মিশ্রিপাড়া গ্রামের বাসিন্দা।

সর্বশেষ - রাজশাহীর খবর