বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে এমপি এনামুলের পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। বৃহস্পতিবার (৮জুলাই) বেলা ১২টায় এ পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করা হয়।

এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: গোলাম রাব্বানীর সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিকিৎসকদের হাতে এগুলো প্রদান করেন সাংসদ এনামুল হক।

মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে রোগীদের প্রাণ রক্ষার জন্য প্রয়োজন হচ্ছে পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটরসহ নানা সামগ্রী। এ জন্য বর্তমান সরকারের মাননীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক তার নির্বাচনী এলাকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজস্ব অর্থায়নে পালস অক্সিমিটার ও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করলেন।

চিকিৎসকরা জানান, পালস অক্সিমিটার যন্ত্রটি দিয়ে রক্তে অক্সিজেনের মাত্রা ও হৃদস্পন্দনের গতি নির্ণয় করা যাবে। আর অক্সিজেন কনসেনট্রেটর মেশিন দ্বারা বাতাস থেকে অক্সিজেন তৈরি করা সম্ভব হবে। সেই সাথে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জিন এক্সপার্ট এবং নতুন এক্স-রে মেশিনের উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। প্রধান অতিথি ৫০টি পালস অক্সিমিটার ও ২টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেন। প্রয়োজনে ১০টি আইসিইউ বেড প্রদানের ঘোষণা প্রদান করেন তিনি।

আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ । এ সময় বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকবৃন্দ এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স/জে