বাগমারা থানার ওসি আতাউর রহমানের সতর্কবার্তা

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান বাগমারাবাসীর উদ্দেশ্যে সতর্কবার্তা প্রদান করেছেন। তিনি বলেছেন, দেশে চলমান করোনা ভাইরাস সংকটকে কাজে লাগিয়ে একটি চক্র উঠে পড়ে লেগেছে। এই চক্রের হাতে না পড়ার জন্য সর্বসাধারণকে সজাগ থাকার আহ্বান জানাচ্ছি।

বর্তমানে করোনা পরিস্থিতির কারণে সংকুচিত হয়ে পড়েছে জনজীবন চলাচলে। হাট-বাজার সহ অধিকাংশ দোকানপাট বন্ধ রাখা হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে। এমন মুহূর্তে বিকেলে ৫ টার পরে জনসমাগম যেন সৃষ্টি না হয় সে জন্য ফার্মেসী ব্যতীত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান সরকারী নির্দেশনায় বন্ধ রাখা হচ্ছে।

সেই সাথে এক এলাকার লোকজনকে অন্য এলাকায় যাতাযাতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া লোকজনকে ঘর থেকে বাহিরে না যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। অপ্রয়োজনে নির্ধারিত সময়ের পরে কেউ বাহিরে চলাফেরা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে প্রশাসনের।

করোনার সুযোগকে কাজে লাগিয়ে যে কোন বাড়িতে গিয়ে পুলিশ বা চিকিৎসকের পরিচয় দিয়ে বাড়ির ভিতরে প্রবেশ করছে চক্রটি। তারা বলছে যে আপনাদের বাড়িতে করোনা রোগী থাকতে পারে তাদের নমূনা সংগ্রহ করতে এসেছি। এমনকি আপনার বাড়ির ফ্রিজে কি কি রেখেছেন আর কতদিন থেকে সেগুলো আছে সেটা দেখতে হবে। এমন কথা সহ নানান কথা বলে বাড়িতে প্রবেশ করে বড় ধরণের ক্ষতি করতে পারে তারা। এরই মধ্যে এমন পরিচয়ে দেশের বিভিন্ন স্থানে চুরি এবং ডাকাতির ঘটনা ঘটছে।

তাই ওই সকল ব্যক্তির সঠিক পরিচয় নিশ্চিত হয়ে বাড়ির দরজা খুলুন। আপনার যে কোন সমস্যায় থানার সাথে যোগাযোগ রাখুন। মনে রাখবেন আপনার একটি ভুল অনেক বিপদের কারণ হতে পারে। এরকম কোন ব্যক্তি এসে বাড়ির দরজা খুলতে বললে সর্বপ্রথম থানার ওসি বা ডিউটি অফিসারকে জানানোর আহ্বান জানাচ্ছি। ০১৭১৩-৩৭৩৮০৫ (ওসি) বাগমারা থানার মোবাইল নম্বর অথবা ডিউটি অফিসার ০১৭০৮৭০১১৪৯ এছাড়া জরুরী সেবায় ৯৯৯ নম্বরে ফোন করে জানতে পারেন। মনে রাখবেন সুনির্দিষ্ট কোন অভিযোগ ছাড়া পুলিশ আপনার বাসায় যাবে না। সতর্ক থাকুন, নিরাপদে থাকুন। করোনা সংকট মোকাবেলায় সরকারী নির্দেশনা মেনে চলুন।