শুক্রবার , ২৮ অক্টোবর ২০১৬ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় ১০ টাকার চাল নিয়ে চালবাজি

Paris
অক্টোবর ২৮, ২০১৬ ৭:৪১ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধিঃ
রাজশাহীর বাগমারায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা দরের চাল বিতরণ কর্মসূচিতে ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

 

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, এবারে ক্ষমতাশীন দল আ’লীগের নেতা-কর্মী ও স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের সহযোগীতায় দরিদ্রদের মাঝে সরকারের দেয়া চাল বিতরণ তালিকায় অধিকাংশ ইউনিয়নে বিত্তশালীদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে ত্রুটিপূর্ণ তালিকার সংশোধন বিষয়ক এক অভিযোগে জানা গেছে, গণিপুর ইউনিয়ন চাল বিতরণ তালিকায় বিত্তশালী, চাকুরজীবি ও একই পরিবারের স্বামী স্ত্রীসহ একাধিক জনের নাম অন্তর্ভুক্ত করা হযেছে। সংশ্লিষ্ট তালিকায় ৫৩০, ৫৩১, ৭৮৮, ১০৯ স্বামী-স্ত্রী। একই ভাবে ৫২৫, ৯৯, ৮৮৪, সহ একাধিক চাকুরীজীবি, ৩৫৩, ৮৮, ৭৪, ৭৫, ৮৭, ১০০সহ একাধিক সিরিয়ালে বিত্তশালীদের নাম ও ২৪১, ২৪২, ২৪৩,২৪৪, ২৪৫, ২৪৭সহ একাধিক সিরিয়ালে ঠিকানাবিহীন নাম তালিকায় রয়েছে। দেশের সর্বত্র চাল বিতরণ হলেও এখনো সংশ্লিষ্ট ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ শুরু না হওয়ায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে ওই ইউনিয়নের অভিযোগের বিষয় ক্ষতিয়ে দেখতে উপজেলা খাদ্য কর্মকর্তাকে তদন্তের জন্য দায়িত্ব দিয়েছেন বলে জানান।

 

ঝিকরা ইউনিয়নে ক্ষমতাশীন দল আ’লীগের মন গড়া তালিকায় প্রভাবশালী আব্দুর রহিম, আমির হোসেনসহ একাধিক জনের নাম হতদরিদ্রদের ১০ টাকা মূল্যের চাল বিতরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এছাড়া বাসুপাড়া ইউনিয়নে মোহম্মাদপুর গ্রামের আ’লীগের এক কর্মী জানান, হতদরিদ্রদের চাল গ্রামের একাধিক প্রভাবশালীদের মধ্যে অনিয়ম করে বিতরণ করা হয়েছে।

তিনি জানান, গ্রামের দু’তলা ভবনের মালিক মুজাম হোসেন মোটর সাইকেল নিয়ে চলা ফেরা করে কিন্তু তাকেও হতদরিদ্রদের ১০ টাকা মূল্যের চাল বিতরণ করা হয়েছে। এছাড়া গ্রামের একাধিক বিত্তশালীরা সরকারের দেয়া চাল খাওয়ার নামে এনে দেদারছে বিক্রি করছে।

বালানগর গ্রামের শতাধিক মন ধান উৎপাদক লইমুদিসহ একাধিকসহ জনের নাম হতদরিদ্র বলে চালিযে চাল উত্তোলন কর হয়েছে। এছাড়া উপজেলার অধিকাংশ ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে সরকারের দেয়া চাল বিতরণ তালিকায় বিত্তশালীদের নাম অন্তর্ভক্ত করা হয়েছে বলে একাধিক অভিযোগ রয়েছে।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর