রবিবার , ২২ অক্টোবর ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় যৌতুকের বলি হলো গৃহবধূর

Paris
অক্টোবর ২২, ২০১৭ ৬:১৮ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলায় যৌতুকের বলি হয়ে বিষ পানে বিথী আক্তার (১৯) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। যৌতুকের দাবিতে শারীরিক নির্যাতন সহ্য করতে না পেরে রোববার সকালে বিষপান করে সে।

জানা গেছে, উপজেলার মড়িয়া ইউনিয়নের কাঁঠালবাড়ি গ্রামের জুয়েল রানা (২৫) এর সাথে প্রায় বছর খানের আগে পারিবারিক ভাবে বিয়ে হয় বিথীর। বিথী একই উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার উত্তর একডালা গ্রামের বেলাল হোসেনের মেয়ে। ১ লাখ ৫০ হাজার টাকা যৌতুকের মাধ্যমে বিয়ে হয় তাদের বিয়ে হয়। ভ্যান চালক পিতা বিয়ের সময় ১ লাখ টাকা পরিশোধ করলেও বাকি ৫০ হাজার টাকা পরিশোধ করতে পারে নি। ওই ৫০ হাজার টাকার জন্য বিথীকে প্রায় শারীরিক ভাবে নির্যাতন করে আসছিলো বলে জানা গেছে।

এরই জের ধরে গত শনিবার আবারও শারীরিক নির্যাতন করলে আজ রোববার সকালে বিষ পান করে ওই গৃহবধূ। এক সময় অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করে। ভর্তির পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষনা দেন। পুলিশ ওই গৃহবধূর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেলের মর্গে প্রেরণ করে।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, বিষ পানে আত্মহত্যার ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পরে এই হত্যাকাণ্ডের বিষয়ে বিস্তারিত তথ্য জানা সম্ভব হবে।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর