বাগমারায় ম্যাজিস্ট্রেট পরিচয় দানকারী তিন কথিত সাংবাদিকসহ আটক ৪

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় চাঁদাবাজীর সময় কথিত তিন ম্যাজিষ্ট্রেটসহ চারজনকে আটক করেছে বাগমারা থানা পুলিশ। আজ সোমবার উপজেলার মোহনগঞ্জ বাজারে একটি বিস্কুট ফেক্টরিতে চাঁদাবাজির সময় তাদের কথাবার্তায় অসংলগ্ন দেখে এলাকার জনগন চ্যালেঞ্জ করলে তার নিজেদের সাংবাদিক বলে পরিচয় দেয়। এসময় সন্দেহ হলে স্থানীয়রা তাদেরকে মাইক্রোগাড়ীসহ আটক করে থানায় খবর দেয়।

বাগমারা থানার পুলিশ জনগনের হাত থেকে ভুয়া ম্যাজিষ্ট্রেটদের উদ্ধার করে থানায় নিয়ে গেছে। আটককৃতরা হলেন, দৈনিক রাজশাহীর আলো পত্রিকার সাংবাদিক পরিচয়দানকরী আব্দুল জব্বার (৪৮), দৈনিক বজ্র সময় পত্রিকার সাংবাদিক পরিচয়দানকরী রাশেদুল হক রাশেদ (৩৫), দৈনিক মাতৃজগত পত্রিকার সাংবাদিক পরিচয়দানকরী লিয়াকত আলী (৩৮) ও ড্রাইভার তোতা (৪০)। তাদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, আজ সোমবার দুপুরে উপজেলার মোহনগঞ্জ বাজারে আব্দুর রউফ নামের এক ব্যবসায়ীর বিস্কুট ফ্যাক্টরীতে নিজেদের ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট পরিচয় দিয়ে পাঁচ হাজার টাকা চাঁদা দাবী করেন। ফ্যাক্টরীর মালিক তাদেরকে দুই হাজার টাকা ও বিস্কুট দিয়ে বিদায় করে। তাদের আচরণে সন্দেহের সৃষ্টি হলে এলাকার লোকজন তাদেরকে আটক করে থানায় খবর দেয়। পরে তার নিজেদের সংবাদ কর্মী বলে পরিচয় দিলে সন্দেহে আরো বাড়ে। এসময় বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম অবহিত করা হলে তিনি বিষয়টি ওসি আতাউর রহমানকে জানান। পরে ওসি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসেন।

আটককৃতরা নিজেদের সাংবাদিক বলে পরিচয় দিলেও রাজশাহীর সংবাদ কর্মীদের সাথে যোগাযোগ করা হলে তাদের চিনেন না বলে জানিয়েছেন। এই সংবাদ লেখা পর্যন্ত তাদের থানায় জিজ্ঞাসাবাদ চলছে বলে জানা গেছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি তদন্ত মিজানুর রহমান বলেন, জনগন আটক করে পুলিশকে অবহিত করলে পুলিশ তাদেরকে থানায় নিয়ে আসে। বর্তমানে তাদের বিরুদ্ধে খোঁজখবর ও জিজ্ঞাবাদ চলছে।

স/অ