বাগমারায় মসজিদের সভাপতি গঠনকে কেন্দ্র করে সংঘর্ষ

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় মসজিদের সভাপতি গঠনকে কেন্দ্র করে দু’টি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। বর্তমানে এ ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার জুম্মার নামাজ শেষে উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার দরগা মাড়িয়া দক্ষিণ জামে মসজিদে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দরগা মাড়িয়া দক্ষিণ পাড়া জামে মসজিদের সভাপতি সাহার আলীর মৃত্যুতে শূণ্য হয়ে পড়ে সভাপতির পদ। আজ জুম্মার নামাজ শেষে মৃত সাহার আলীর বংশধরদের মাঝ থেকে মুনছুর রহমানকে নতুন করে সভাপতি করার লক্ষ্যে অধিকাংশ মুসল্লী একমত পোষণ করে। বিষয়টি নিয়ে অন্য মুসল্লীদের মধ্যে দ্বিমতের সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এ সময় একই গ্রামের জোনাব আলীর ছেলে মাজেদুর রহমান (৩০) কে ছুরিকাঘাতে আহত করেন মজিদের ছেলে আব্দুর রাজ্জাক (৩০)। পরে আব্দুর রাজ্জাকও আহত হয়। আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারও সংঘর্ষ বাধতে পারে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।

এদিকে সংঘর্ষের পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল।  সংঘর্ষের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, মসজিদ আল্লাহর ঘর। এটা নিয়ে রাজনীতি করার কিছু নেই। মুসল্লীদের সমর্থনের ভিত্তিতে সভাপতি নির্বাচিত করা উচিত।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, মসজিদের সভাপতি গঠন নিয়ে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ থেকে থানায় মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় আব্দুর রাজ্জাককে আটক করা হয়েছে। আহত হওয়ার কারণে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে বলে জানান তিনি।

স/শা