বুধবার , ১৮ এপ্রিল ২০১৮ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় বিল দখল নিয়ে বৃদ্ধকে হাটের মধ্যে কুপিয়ে হত্যা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ১৮, ২০১৮ ১১:২৩ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় বিল দখলকে কেন্দ্র করে এক বৃদ্ধকে হাটের মধ্যে প্রক্যাশে কুপিয়ে হত্যা করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।। বুধবার সকাল সাড়ে নয়টার দিকে আনিসুর রহমান (৬০) নামের ওই বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়। তিনি বাড়ির পাশে হাট মাদনগর বাজারে গেলে অঁৎ পেতে থাকা প্রতিপক্ষরা তাকে হাঁসুয়া দিয়ে কুপিয়ে হত্যা করে। পরে খবর পেয়ে বাগমারা থানা পুলিশ গিয়ে বৃদ্ধ আনিসুরের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত দাঙ্গা পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

নিহত আনিসুর গোচা বিল মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ও মাদনগর গ্রামের বাসিন্দা ছিলেন। আর হামলাকারীরা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী।

স্থানীয়রা জানিয়েছেন, আনিসুর রহমানসহ মাধনগর এলাকার মৎস্যজীবীরা বিলটিতে ২০০৬ সাল থেক ধরে মাছচাষ করে আসছিলেন। কিন্তু সম্প্রতি একই এলাকার আওয়ামী লীগ নেতা জুয়েল এবং উজ্জল হোসেনের নেতৃত্বে ওই বিলের দখল নেয়ার চেষ্টা করা হচ্ছিল। এনিয়ে গত কয়েকদিন আগে উভয়পক্ষের মধ্যে মারপিটের ঘটনা, ঘরবাড়িতে হামলা এবং ভাচুরের ঘটনাও ঘটে। এরই জের ধরে আনিসুরকে কুপিয়ে হত্যা করে জুয়েল এবং উজ্জলের লোকজন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ঘটনাস্থলে থাকা বাগমারার সাংবাদিক আবু বাক্কার সুজন সিল্কসিটি নিউজকে জানান, উপজেলার জোকা বিলটি দীর্ঘদিন ধরে গত কয়েকদিন ধরেই বিলের দখল নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এরই মধ্যে বুধবার সকালে গোচা বিল মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ও হিসাবরক্ষক আনিসুর রহমান মাধনগর হাটে গেলে তাঁকে প্রকাশ্যে সকলের সামনে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। হামলাকারীরা আনিসুরের মাথায়, বুকেসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে মৃত্যু নিশ্চিত জেনেই সেখান থেকে সটকে পড়ে। এরপর পুলিশ গিয়ে নিহতের লাশ উদ্ধারের ব্যবস্থা করে।
এদিকে ঘটনার পরে মাদনগর বাজারে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে অতিরিক্ত দাঙ্গা পুলিশ ও র‌্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাগমারা থানার ওসি নাছিম আহমেদ সিল্কসিটি নিউজকে বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় মেডিক্যাল হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। এলাকায় এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

স/আর

সর্বশেষ - আন্তর্জাতিক