বাগমারায় বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজশাহীর বাগমারায় প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা বঞ্চিত রোগীসহ উপজেলার বিভিন্ন এলাকার প্রায় দেড় হাজার চক্ষু রোগীকে সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়েছে। প্রতি বছরের মতো এবারও শিকদারীতে তিনদিনের চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে সালেহা-ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রাজশাহী-৪ আসনের এমপি এনামুল হক। চোখে ছানিপড়া রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়। অন্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং ব্যবস্থাপত্র দেওয়া হয়।

নির্বাচিত রোগীদের বিনামূল্যে কৃত্রিম লেন্স সংযোজনের জন্য ফাউন্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় দিনাজপুরে নিয়ে যাওয়া হবে। বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমানর টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সালেহা ইমারত কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সাজ্জাদুর রহমান জুয়েল প্রমুখ।

দিনাজপুরের গাওসুল আযম বিএনএসবি আই হসপিটালের বিশেষজ্ঞ ডা. নাঈম হাসানের নেতৃত্বে ৮ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম চক্ষু রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।