বাগমারায় প্রধানমন্ত্রীর ছবি টাঙ্গিয়ে সরকারি জমিতে সৈনিক লীগ নেতার বাড়ির প্রাচীর

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাগমারা উপজেলার গণিপুর ইউনিয়নে মাঝিগ্রামে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে সরকারি জমিতে বাড়ির প্রাচীর নির্মাণের অভিযোগ ওঠেছে সৈনিক লীগ নেতার বিরুদ্ধে। এ নিয়ে স্থানীয় এলাকাবাসীর মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিষয়টি নিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে একাধিকবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগও করা হয়েছে। কিন্তু বাগমারা উপজেলা সৈনিক লীগের সভাপতি পরিচয়ধারী জোবায়ের হোসেনের দাপটে কোনো ব্যবস্থা নিতে পারেনি প্রশাসন। ফলে বাড়ির দেয়ালে এখনো টাঙ্গিয়ে রাখা হয়েছে প্রধানমন্ত্রীর ছবি।

এলাকাবাসীর করা অভিযোগ সূত্রে জানা গেছে, বাগমারা মাঝিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ সংলগ্ন ইট সোলিং রাস্তাটির বাঁকের একটি অংশ দখল করে রেখেছেন সৈনিক লীগ নেতা জোবায়ের হোসেন। আবার রাস্তাটির জমির একটি অংশ গিয়ে পড়েছে তার বাড়ির প্রাচীরের ভিতরে। সম্প্রতি তিনি এই প্রাচীরটি নির্মাণ করেন রাস্তার জমি দখল করে। এরপর প্রাচীরে ঝুলিয়ে দেন প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ফেস্টুন।

রাস্তা দখল করে নির্মাণ করা প্রাচীরে মূল ফটকে ‘সাহেরা মঞ্জিল’ লিখে রেখেছেন তার নিচেই রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত লম্বা ফেস্টুন। ফেস্টুনের নিচে লেখা রয়েছে আলহাজ্ব জোবায়েদ হোসেন, সভাপতি ,বঙ্গবন্ধু সৈনিকলীগ, বাগমারা উপজেলা শাখা।

স্থানীয় আফজাল হোসেন, আকবর হোসেন, আবুল কালাম আজদসহ আরও অনেকে অভিযোগ করে জানান, এর আগেও জোবায়ের হোসেন গত কয়েক বছরে জমি দখল, মারপিটসহ নানা অভিযোগে কয়েকবার পুলিশের হাতে আটক হন। পরে জামিনে বের হন। এছাড়াও এলাকার একাধিক যুবককে চাকরির প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে এই জোবায়েরের বিবরুদ্ধে।

তবে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে জোবায়ের হোসেন দাবি করেন তার নিজস্ব জায়গায় তিনি বাড়ি নির্মাণ করেছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্দশের প্রতি বিশ্বাসী বলে তার ছবি বাড়ির সামনে টাঙ্গিয়ে দিয়েছেন। তবে জমি দখলের উদ্দেশ্যে সেই ছবি ব্যবহার করা হয়নি। তিনি কারও নিকট থেকে চাকরি দেওয়ার প্রলোভনে টাকা হাতিয়ে নেননি।

এদিকে বিষয়টি নিয়ে জানতে চাইলে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহমেদ বলেন, এই ধরনের অভিযোগের কথা জানা নাই। তবে বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে, গতকাল সোমবার  বিকেলে সরকারি জমি জবর দখল এর প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। উপজেলার গনিপুর ইউনিয়নের মাঝিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সৈনিক লীগ নেতা জোবায়েদ হোসেন তাঁর বাড়ির সামনে খাস জমিজমা দখল করে স্থায়ী পাকা স্থাপনা নির্মাণের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর ছবি সাঁটিয়ে জবর দখলে রয়েছেন বলে দাবি করেন উপস্থিতিরা।

পরে এলাকাবাসী শতাধিক ব্যক্তির স্বাক্ষর সম্বলিত একটি অভিযোগ উপজেলা নির্বাহী অফিসার বরাবর দাখিল করেছেন।

স/অ