বাগমারায় নামাজের সময় লোডশেডিং, মুসল্লীদের ক্ষোভ

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় কিছুদিন থেকে মাগরিবের নামাজের সময় লোডশেডিং হচ্ছে। এতে এলাকার মুসল্লীদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। প্রতিদিন একই সময় বিদ্যুৎ যাওয়া নিয়মে পরিণত হয়েছে বলে স্থানীয় মুসল্লীরা দাবি করেছেন। দিনে অন্য সময় বিদ্যুৎ না থাকলেও আজানের পর এইভাবে প্রায়ই লোডশেডিংয়ে সাধারণের ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গত প্রায় দুই সপ্তাহ যাবত নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বাগমারা জোনাল অফিসের আওতায় দিনে রাতে ৭/৮ বার বিদুৎ বিভ্রাট চলছে। প্রতি অসময়ে বিদ্যুৎ বিভ্রাট হলেও মাগরিবের আজানের পর বিদ্যুতের লোডশেডিং নিয়মিত হয়ে পড়েছে। এতে করে এলাকার মুসল্লীরা চরম দুর্ভোগে পড়েছেন। সারাদিন কাজের শেষে সন্ধ্যায় জামাতে নামাজ আদায় করতে গিয়ে এমনটি হবার কারণে মুসল্লীদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারের চশমা ভ্যারাইটিস দোকানী আব্দুল মতিন জানান, গত এক সপ্তাহ ধরে প্রতিদিন মাগরিবের নামাজ পড়তে বিদ্যুতের তেলেসমাতি কারবার চলছে। নামাজে দাঁড়াতেই বিদ্যুৎ নেই। অসহনীয় গরম আর বিদ্যুতের এই নিয়মিত সময়ে লোডশেডিং কোন এক অদৃশ্য শক্তির কারণে চলছে বলে তিনি অভিযোগ করেন।

একইভাবে ভবানীগঞ্জ বাজারের কলেজ শিক্ষক আনিছুর রহমান, মুকুল হোসেনসহ কয়েকজন ব্যবসায়ী বলেন, মাগরিবের নামাজের সময় প্রচন্ড গরম আর গরমের সময় প্রতিদিন বিদ্যুৎ থাকছে না। এতে করে নামাজের বেশ বিঘ্ন ঘটছে বলে তারা দাবি করেন।

এদিকে এলাকার একাধিক সচেতন মহল থেকে খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় জোনাল অফিসে ঘাপটি মেরে থাকা কিছু অসৎ কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে দুর্নীতি, ঘুষ বাণিজ্যের একাধিক অভিযোগ পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ট বিভাগসহ বিভিন্ন দপ্তরে থাকলেও কোন প্রতিকার পাচ্ছেন না এলাকাবাসী। এতে তাদের দ্বারা লাঞ্ছিত হচ্ছেন অফিসের প্রগতিশীল সৎ অফিসাররা। এতে তারা কোণঠাসা হয়ে পড়েছেন বলে ভুক্তভোগী মহল দাবি করেছেন।

তাদের মতে, বাগমারা জোনাল কার্যালয়ের স্বেচ্ছাচারিতার মধ্যে রয়েছে, বিদ্যুৎ ইউনিটের বিপরীতে বিদ্যুতের বিল বেশি করে দেওয়া, মিটার সংযোগ ছাড়াই লাইন সংযোগ দিয়ে অবৈধ বিল আদায়, মিটার ভাড়ার নামে প্রতি মাসে টাকা আদায়, অবৈধ পার্শ সংযোগ দেওয়া, সেচ বিলে ব্যাপক কারসাজি করে বিল আদায়, নতুন সংযোগ ও মিটার প্রদানে দালালের মাধ্যমে অতিরিক্ত টাকা আদায়সহ নানা দুর্নীতির অভিযোগ রয়েছে।

এসব বিষয়ে জানতে চাইলে বাগমারা জোনাল কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রেজাউল করিম জানান, সাবস্টেশনে সমস্যায় চাহিদার কম বিদ্যুতে পাওয়ায় সন্ধ্যায় লোডশেডিং হয়। এছাড়া তিনি সঞ্চালন লাইনে ত্রুটি থাকার কথা স্বীকার করেন। তবে অন্যান্য অভিযোগ অস্বীকার করেন তিনি। বিষয়গুলো আমলে নিয়ে ব্যবস্থা করবেন বলে জানান তিনি।

স/শা