বাগমারায় ছাত্রদলের কমিটি বিলুপ্তির প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাগমারা প্রতিনিধি:
কোন কারণ দর্শানো ছাড়াই সম্পূর্ন অগনতান্ত্রিক ও গঠনতন্ত্র পরিপন্থি ভাবে বাগামারা উপজেলা ছাত্রদলের ও ভবানীগঞ্জ পৌরছাত্র দলের একটি বৈধ কমিটি বাতিলের নিন্দা জানানো হয়েছে। বাতিলকৃত কমিটি অবিলম্বে পূর্নবহালের দাবীতে বাগমারা উপজেলা ও ভবানীগঞ্জ পৌর ছাত্রলদের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেছেন।

 

মঙ্গলবার বিকেলে প্রায় শতাধিক ছাত্রদলের  নেতা কর্মীরা বাগমারা প্রেসক্লাবে উপস্থিত হয়ে ঘটনার প্রেক্ষিতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে ছাত্রদলের পক্ষে ভবানীগঞ্জ পৌর ছাত্রদলের সভাপতি আতিকুর রহমান জজের স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির।

 

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৬ মার্চ স্থানীয় একটি পত্রিকার মাধ্যমে আমরা জানতে পারি বাগমারা উপজেলা ও ভবানীগঞ্জ পৌর ছাত্রদলের কমিটি বিলপ্ত। কোন কারন ছাড়া জেলার সভাপতি রেজাউল করিম টুটুল ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন যা দলের শৃংখলা পরিপন্থি। কোন ইউনিটের কমিটি না করে সেখানকার কমিটি বিলুপ্ত করার কারনে ইউনিটের সংগঠন দুর্বল হয়ে পড়ে। দলের স্বার্থে আমরা বদ্ধ পরিকর। জেলা ছাত্রদলের সভাপতির এমন সিদ্ধান্ত পরিবর্তন করে আগামী ২৪ ঘন্টার মধ্যে বিলুপ্ত দু’টি কমিটি পুনবহাল করা না হলে। জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুলকে বাগমারাতে অবাঞ্চিত ঘোষনা করা হবে।

 

এছাড়া সভাপতির বিরুদ্ধে আরো কর্মসূচি ঘোষনা করা হবে বলেও লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

 

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রদলের যুগ্মসম্পাদক সাজ্জাদ হোসেন, ভবানীগঞ্জ পৌরছাত্র দলের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম তুহিন, যুগ্মসম্পাদক মিঠুন রেজা মিঠুন, হামিরকুৎসা ইউনিয়নের ছাত্রদলের সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক মোরশেদ আলম, মাড়িয়া ইউনিয়নের ছাত্রদলের সভাপতি আবুল কালাম আজাদ, গোয়ালকান্দি ইউপি’র ছাত্রদলের সভাপতি আসাদুল ইসলাম, গণিপুর ইউপি’র ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান টিপু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, মাড়িয়া ইউপি’র ছাত্রদলের সম্পাদক এমদাদুল হক রুবেল, সোনাডাঙ্গা ইউপি’র ছাত্রদলের সভাপতি এসএম রায়হান, সম্পাদক রুহুল আমীন, মাড়িয়া ইউপি’র ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান, নরদাশ ইউপি’র ছাত্রদলের সভাপতি আঃ মতিন, ছাত্রদলের নেতা নুর আলম রুবেল, মিলন,ইকবাল হোসেন, মাজেদুর রহমান, সাইফুল ইসলাম গাজীসহ স্থানীয় ছাত্রদলের নেতৃবৃন্দ।

স/অ