বাগমারায় খাদ্য গুদামে ধান সংগ্রহের উদ্বোধন

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় চলতি মওসুমে ধান-গম-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলা এলএসডি খাদ্য গুদামে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

ভবানীগঞ্জ এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তার আয়োজনে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন, বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী, এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন অর রশীদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মিল মালিক সহ অনেকেই উপস্থিত ছিলেন।

চলতি মৌসুমে ৬শ’ মেট্রিক টন ধান, ১ হাজার ৫৯১ মেট্রিক টন চাল এবং ১৯০ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ধান ক্রয় করা হবে ২৬ টাকা কেজি, চাল ৩৬ টাকা এবং গম ২৮ টাকা কেজি ধরে ক্রয় করা হবে।

উপজেলার ৩২টি অনুমোদিত মিল মালিকের নিকট থেকে সংগ্রহ করা হবে চাল আর ধান এবং গম সরাসরি কৃষকের নিকট থেকে সংগ্রহ করা হবে বলে জানা গেছে।

স/অ