বাগমারায় একই রাতে ২টি দোকানে রহস্যজনক চুরি

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা ভবানীগঞ্জ পৌরসভার ২টি দোকানে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। রোববার এ ঘটনায় বাগমারা থানায় পৃথকভাবে অভিযোগ ও সাধারণ ডায়েরী করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলগুলো পরিদর্শন ও আলামত জব্দ করেছেন।

পুলিশ ও ব্যবসায়ীরা জানান, প্রতিদিনের ন্যায় শনিবার রাতে দোকানে কেনা-বেচা শেষে বাড়িতে যায় ব্যবসায়ীরা। রাতের কোন এক সময় বাজার সংলগ্ন পুরাতন মাছের আড়ৎ এলাকায় আফসার আলী প্লাজার নীচে নিজ সিমেন্ট ও রড দোকানীর তালা ভেঙ্গে দুস্কৃতিকারীরা ক্যাশে থাকা নগদ বিশ হাজার টাকসহ ব্যবসায়ীর সোনালী ও পুবালী ব্যাংকের চেক বই, ৪টি ট্রাকের কাগজপত্র ও একটি লিজকৃত পুকুরের ডীট নিয়ে যায়।

একই রাতে, ভবানীগঞ্জ বাজারের অদুরে সাদিপুর মোড়ে কীটনাশক ব্যবসায়ী এনামুল হকের দোকানে লক ও সাটারিয় ভেঙ্গে দোকানীর কাটুনসহ বিভিন্ন মূল্যবান জিনিস চুরি করে।

ব্যবসায়ী এনামুল হক জানান, তার দোকান থেকে বিভিন্ন ধরনের কীটনাশক মালামাল চুরি হয়েছে। এছাড়া ভবানীগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আফসার আলী জানান, শনিবার রাতে রহস্যজনকভাবে তার দোকানে চুরি হয়েছে। ক্যাশে তেমন টাকা ছিল না। তবে কেন যে চোরেরা সোনালী ও পূবালী ব্যাংকের চেক বই, ৪টি ট্রাকের কাগজপত্র ও একটি লিজকৃত পুকুরের ডীট নিয়ে গেল তা নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে।তারা কাগজপত্রকে টার্গেট না তার ক্যাশের উপর টার্গেট করেছে। এমনকি তার ক্যাশ টেবিলটি প্রায় এক মাইল দুরে নিয়ে ফেলে দিয়েছে। এনিয়ে তিনি বিব্রতকর অবস্থায় রয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

এ ব্যাপারে বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, চুরির ঘটনাটি শুনার পর ঘটনাস্থল পরিদর্শন ও আলামত জব্দ করা হয়েছে। এ বিষয়ে আরো তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

স/শা