বাগমারায় অবশেষে কাটা হলো রাস্তার প্রতিবন্ধক সেই তাল গাছ গুলো!

হাট গাঙ্গোপাড়া প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের হাটমাধনগর এলাকা হতে কম্পো নদী পার হয়ে যতিগঞ্জ, মন্দিয়াল,খয়রা, হলূদঘর, বীরকয়া হয়ে উপজেলা সদর ভবানীগঞ্জ যাবার একমাত্র রাস্তায় কম্পো নদীর উপর সরকারের প্রায় ৬০ লক্ষেরও অধিক টাকা ব্যয়ে নির্মিত হয়েছে একটি ব্রীজ।

এই ব্রীজের আনুমানিক ২০০ গজ পশ্চিমে হাটমাধনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রাচীর ঘেঁষে, রাস্তার একেবারে মাঝখানে কালের সাক্ষি হয়ে দাঁড়িয়ে ছিল বেশ কয়েকটি তালগাছ।

তার কোন পাশ দিয়েই মাল বোঝাই কোন যানবাহন চলাচল করতে পারতোনা। এমন দুর্ভোগের সরেজমিনে একটি দৃশ্য দেখার পর যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন পূর্বক একটি প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টাল সিল্কসিটি নিউজ প্রকাশ করা হয়। ফলে বিষয়টি প্রশাসনের নজরে আসে এবং জনদূর্ভোগের কথা চিন্তা করে অবশেষে তাল গাছ গুলো কেটে ফেলা হয়েছে।

এলাকা বাসীর পক্ষে যাদের একগাদা অভিয়োগ ছিল তাদের মনে এখন অনেক টাই স্বস্থি ফিরে এসেছে।

এই বিষয়ে হাটমাধনগর গ্রামের বাসিন্দা মো: আ: জব্বার বলেন আমাদের এই এলাকায় একটি হাইস্কুল, একটি মাদরাসা, একটি প্রথমিক বিদ্যালয় সহ একটি বাজার, একটি তহসিল অফিস,ও একটি হেল্থ কমপ্লেক্স রয়েছে ফলে এই রাস্তা দিয়ে শত,শত মানুষ প্রতি দিন যাতায়াত করে। এই অবস্তায় গাছ গুলো কেটে রাস্তা পরিস্কার করায় আমরা অনেক খুশি হয়েছি।

সেই সাথে আমাদের আর একটা দাবি আছে , এই ব্রীজের দুই পাশে মাত্র হাফকিলোমিটার রাস্তা পাকা করা হলে আমাদের খুবই উপকার হতো।

প্রতিবেদক কাটা গাছের ছবি তুলতে গেলে, ‘গাছের পাশের ফার্নিচার দোকানদার মো: গুলবর রহমান আবেগ আপ্লুত হয়ে বলেন, বাপুরে এই গাছ কাটার কথা কত জুনাক বুলিচি, কুনো কাম হয়নি। তুমরাজিবা কুনটে কি করলেন বা, কয়েক দিনের মদ্যে সড়কত থিনি গাছ উড়ে চল্যে গেল। আল্লাহ যেন তুমারে ভালো করে বা।’

স/অ