বাগমারায় অপহৃত স্কুলছাত্রী দুই মাস পর উদ্ধার


বাগমারা প্রতিনিধি :

রাজশাহীর বাগমারায় অপহৃত স্কুলছাত্রীকে দুই মাস পর উদ্ধার করেছে পুলিশ।  সোমবার ২৫ এপ্রিল দিবাগত রাতে নোয়াখালী জেলা থেকে ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়। অপহরণের শিকার স্কুলছাত্রী রাজশাহী ক্যান্টমেন্ট বোর্ড স্কুল এন্ড কলেজে অষ্টম শ্রেণির ছাত্রী।

এই ঘটনায় পুলিশ কোন অপহরণকারীকে আটক করতে পারেনি। মঙ্গলবার উদ্ধার ওই স্কুলছাত্রীর পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও মামলা সূত্রে জানাযায়, গত ১৮ ফেব্রুয়ারি রাজশাহী শহর থেকে চাচার বাড়ি উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে বেড়াতে আসছিল। ওইদিন দুপুরে একই গ্রামের ফিরোজ হোসেন (২১) তাঁর ৪ সহযোগী রাস্তা হতে অস্ত্রের মুখে মোটরসাইকেলে করে অপহরণ করে নিয়ে যান। এই ঘটনায় ওই ছাত্রীর বাবা আবু সায়েম বাদী হয়ে বাগমারা থানায় গত ২১ ফেব্রুয়ারি ৫জনকে আসামী করে একটি অপহরণ মামলা দায়ের করে। মামলায় অপহরণকারী ফিরোজ হোসেন তার বড় ভাই আবু বক্কর সিদ্দিক, আউচপাড়া ইউনিয়নের শিহালী গ্রামের মৃত সেফাতুল্লার ছেলে আব্দুল জলিল, নরদাশ ইউনিয়নের মন্দিয়াল গ্রামের সেকেন্দোর আলীর ছেলে এবারোক হোসেন এবং শুভডাঙ্গা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের নজের আলীর ছেলে উজ্জল হোসেনকে আসামী করা হয়।

এ বিষয়ে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, অপহরণ মামলা দায়েরের পর থেকেই ভিকটিমকে উদ্ধারের সকল প্রচেষ্টা চালিয়ে যায় বাগমারা থানা পুলিশ। সআধুনিক প্রযুক্তির সহায়তায় মাঝে মধ্যে আসামীর সন্ধান পাওয়া গেলেও ঘন ঘন অবস্থান পরিবর্তণের কারণে উদ্ধার করা সম্ভব হচ্ছিলনা। অবশেষে অপহরণের শিকার ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়েছে। তবে এসময় অপহরণকারীদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এস/আই