বাগমারায় অনুমোদন বিহীন খাবার বিক্রি থেকে বিরত থাকার আহ্বান ইউএনও’র

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার সকল খাবার হোটেল ও বিস্কুট ফ্যাক্টরীর মানোন্নয়ন ও পরিবেশগত নানা বিষয়ে মালিকদের সঙ্গে বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় সকল খাবার হোটেল মালিক ও বিস্কুট ফ্যাক্টরীর মালিকদের বাসী মেয়াদোত্তীর্ণ অনুমোদন বিহীন খাবার বিক্রিসহ মজুত করা থেকে বিরত থাকারার আহ্বান জানানো হয়।

উপজেলা সেনেটারী ইন্সপেক্টর আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম।

সভায় অন্যান্যদের মধ্যে অংশ গ্রহণ করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, ভবানীগঞ্জ ভাই ভাই হোটেল মালিক আবু হাসেম বাবু, ফাতেমা হোটেল মালিক বাবলুর রহমান, লতিফ ক্যান্টিনের মালিক আব্দুল লতিফ, হামির কুৎসা বাজারের কামাল হোটেল ও মিষ্টান্ন ভান্ডারের মালিক মাইনুল হোসেন, তাহেরপুর বাজারের হোটেল মালিক আশুতোসসহ মচমইল, গাঙ্গোপাড়া, মোহনগঞ্জ বাজারের হোটেল, বিস্কুট ফ্যাক্টরী ও কনফেকশনারী দোকানীর মালিক।

এসময় ইউএনও জাকিউল ইসলাম বলেন, উপজেলার বিভিন্ন এলাকার প্রায় সহস্রাধিক বেকারী, বিস্কুট ফ্যাক্টরী ও হোটেল রয়েছে। এসব হোটেল, বেকারী ও বিস্কুট ফ্যাক্টরীর অধিকাংশ নেংরা অবস্থার অভিযোগ রয়েছে। এই পরিবেশ থেকে বের হয়ে আসতে হবে। বাসী ও নোংরা খাবারের কারণে জনস্বাস্থ্য হুমকির মুখ থেকে রক্ষা পেতে সকলের সচেতনার প্রয়োজন বলে সকলকে সজাগ থাকার হবান জানান।

এসময় উপজেলার বিভিন্ন এলাকার শত শত হোটেল, বিস্কুট ফ্যাক্টরীর ও বেকারী মালিকগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মত বিনিময় সভায় এক সপ্তাহের মধ্যে হোটেলের নোংরা পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ অনুমোদন বিহীন খাবার সংরক্ষণ করার জন্য নির্দেশ দেয়া হয়।

স/অ