বাগমারায় অধ্যক্ষের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ

বাগমারা প্রতিনিধি:

রাজশা্হীর বাগমারায় ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ অধ্যক্ষ মাও: আতাউর রহমনা শিবলীর বিরুদ্ধে  ফেসবুকে প্রধানমন্ত্রী ও বাংলাদেশকে নিয়ে কটুক্তি ও বিরুপ মন্তব্য করার অভিযোগ দায়ের করা হয়েছে।

আজ বুধবার বাগমারা থানায় উপস্থিত হয়ে লিখিত অভিযোগটি দায়ের করেছেন উপজেলার শ্রীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সাংসদের প্রেস সচিব মো: জিল্লুর রহমান।

অভিযোগটি আমলে নিয়ে পুলিশ তদন্তকাজ শুরু করেছে বলে জানিয়েছেন বাগমারা থানার অফিসার ইনচার্জ(ওসি) আতাউর রহমান।

অভিযোগে উল্লেখ করা হয়, শিবলীর ব্যবহৃত দুইটি ফেসবুক আইডি’র একটিতে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেন। ওপর আইডি থেকে সেই পোস্টটি শেয়ার করেছেন ও লাইক দিয়েছেন।

সম্প্রতি এ ঘটনায় শিবলীর এমন ফেসবুক চর্চায় ফঁসে ওঠেছে বাগমারা উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। তারা এই ঘটনায় শিবলী সহ সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শান্তির দাবি জানিয়েছেন।

এক প্রতিক্রিয়ায় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সাবেক অধ্যক্ষ মতিউর রহমান টুকু, বর্তমান ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল ও উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম বলেন, জাতীয় জনক বঙ্গবন্ধুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সর্বোচ্চ শ্রদ্ধেনীয় ব্যক্তিত্ব। তাঁর নুন্যতম আবমাননা আমরা কখনই কোন ক্রমেই মেনে নেব না। আমরা চাই এর দৃষ্টান্ত মূলক শান্তি। যাতে অন্য কেউ এমন অপকর্ম করার সাহস না পায়।

এসব বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ আতাউর রহমান শিবলী বলেন, এটা আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। কে বা কারা আমার ব্যবহৃত আইডিটি হ্যাক করে এমন ঘটনা ঘটাতে পারে।

এ বিষয়ে বাগামারা থানার অফিসার ইনচার্জ ওসি আতাউর রহমান অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, এটা যাচাই বাছাইয়ের জন্য একজন আইটি এক্সপার্টের প্রয়োজন। এক্সপার্ট চেয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। তার পরও বিষয়টির উপর প্রাথমিক তদন্ত চলমান রয়েছে। তিনি(শিবলী) দোষী হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স/অ