বাগমারার সাঁইপাড়া স্কুলে অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলার সাঁইপাড়া উচ্চ বিদ্যালয়ে গোপনে অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া স্থগিত করতে উপজেলা নির্বাহী অফিস সহ উপজেলা শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। রবিবার এই লিখিত অভিযোগ দাখিল করা হয়।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, সাঁইপাড়া উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির মেয়াদ প্রায় শেষের পথে। সে কারনে বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিদুল ইসলাম গোপনে অবৈধভাবে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া চালাচ্ছে। সে বিষয়ে কিছুই জানেন না বর্তমান কমিটিতে থাকা ছাত্র অভিভাবক, দাতা সদস্য, বিদ্যালয়ের শিক্ষকগণ এমনকি প্রতিষ্ঠাতা সদস্যরা।

 
এদিকে অবৈধভাবে পকেট কমিটি গঠনের প্রক্রিয়া স্থগিত করতে লিখিত অভিযোগ করেন, বিদ্যালয় প্রতিষ্ঠাতা সদস্য, ছাত্র অভিভাবকরা। অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া স্থগিত প্রসঙ্গে সাঁইপাড়া উচ্চ দ্যিালয়ের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব আমজাদ হোসেন সরদার ,সদস্য আঃ জলিল, ছাত্র অভিভাবক ইসাহাক আলী, আফজাল হোসেন, আয়নুল, আঃ মান্নান সহ অনেকে জানান গণতান্ত্রিক পদ্ধতিতে সঠিকভাবে কমিটি গঠন করা না হলে যে কোন মুহুর্তে বিদ্যালয়ে বিশৃংখলা সৃষ্টি হতে পারে সেই সাথে বিষয়টিকে কেন্দ্র করে দাঙ্গা-হাঙ্গামা হওয়ার সম্ভবনা আছে।

 

বিদ্যালয়ের স্বার্থে এমন পরিস্থিতিতে অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া স্থগিত করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান অভিযোগকারীরা।

 
উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ হয়েছে তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/অ