বৃহস্পতিবার , ২৩ মার্চ ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারার প্রকৌশলীকে নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে মানবন্ধন

Paris
মার্চ ২৩, ২০১৭ ১০:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাগমারায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী রেজাউল করিমকে শারীরিকভাবে লাঞ্ছিতের অভিযোগে উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর শাস্তি দাবি করেছেন প্রকৌশলীরা। বৃহস্পতিবার বিকেলে রাজশাহী নগরের সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

 
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) রাজশাহী কেন্দ্র ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ব্যানারে যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করা হয়।। বিকেল সাড়ে ৪টা থেকে আধাঘণ্টাব্যাপী মানববন্ধনে রাজশাহীতে সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত প্রকৌশলীরা অংশগ্রহণ করেন।

 

আইইবি রাজশাহী কেন্দ্রের সাধারণ সম্পাদক নিযামুল হক সরকারের সভাপতিত্বে এ মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অথচ জনপ্রতিনিধিদের অন্যায় আবদার না মানার কারণে প্রায়ই তাদের লাঞ্ছিত হতে হচ্ছে।

বাগমারার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা আরও বলেন, যখন প্রকৌশলীরা সর্বোচ্চ মেধা ও পরিশ্রম দিয়ে সরকারের সঙ্গে কাজ করে যাচ্ছে তখন দেশের অগ্রযাত্রাকে থমকে দেওয়ার জন্য প্রকৌশলীদের লাঞ্ছিত করছে। এ ধরনের অপকর্ম যদি আগামী দিনে বন্ধ না হয় তাহলে প্রকৌশলীরা কাজের স্পৃহা হারিয়ে ফেলবে। দেশ স্থবির হয়ে পড়বে। এ ঘটনার প্রতিবাদে সর্বসাধারণকে সোচ্চার হওয়ার আহ্বান জানান বক্তারা।

আইইবি রাজশাহী কেন্দ্রের সাধারণ সম্পাদক নিযামুল হক বলেন, আমরা প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি, জনপ্রতিনিধিরা একজন প্রকৌশলীকে লাঞ্ছিত করার মতো সাহস না পায়, তার জন্য বাগমারা উপজেলা চেয়ারম্যানের যথাবিহীত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

বিএমডিএ’র সহকারি প্রকৌশলী রেজাউল করিম গত মঙ্গলবার রাতে থানায় সাধারণ ডায়রি করে উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর বিরুদ্ধে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ আনেন। ওই দিন বেলা ১১ টার দিকে তাকে নিজ চেম্বারে ডেকে নিয়ে চেয়ারম্যান তাকে চড়-থাপ্পড় মারে বলে অভিযোগে উল্লেখ করেন রেজাউল করিম। এই ঘটনার পর থেকে তিনি রাজশাহী শহরে অবস্থান করছেন। নিরাপত্তার কারণে গত দুইদিন থেকে অফিসে অনুপস্থিত রয়েছেন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর