বুধবার , ২৩ ডিসেম্বর ২০২০ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারার ড্রামচিমনীর ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন

Paris
ডিসেম্বর ২৩, ২০২০ ৯:০১ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:

পরিবেশ আইন অমান্য করে রাজশাহীর বাগমারায় গড়ে ওঠা অবৈধ ইটভাটার বিরুদ্ধে যৌথ অভিযান চালানো হয়েছে। আজ বুধবার (২৩ডিসেম্বর)সকাল থেকে পরিবেশ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন যৌথভাবে এই অভিযান পরিচালনা করেন। এসময়  ড্রামচিমনির চারটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, বুধবার সকালে পরিবেশ অধিদপ্তর রাজশাহীর উপপরিচালক মোহাম্মদ মুনির হোসেনের নেতৃত্বে একটি দল উপজেলার দামনাশ, বামনিগ্রাম, কানাইশহর এলাকার চারটি অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালান। এসময় পানি ঢেলে আগুন নিভিয়ে ও ড্রেজারমেশিন দিয়ে ভাটাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়। খবর পেয়ে ভাটার মালিক ও শ্রমিকেরা সটকে পড়েন।

এদিকে, স্থানীয় লোকজনের অভিযোগ দীর্ঘদিন ধরে উপজেলায় লোকালয়ে ১৫-২০টি ড্রামচিমনীর ইটভাটা গড়ে ওঠে। এসব ইটভাটায় অবাধে কাঠ পোড়ানো হয়। এর ফলে পরিবেশ হুমকীর মুখে পড়ে। ইটভাটাগুলো উচ্ছেদের জন্য এলাকার লোকজন বিভিন্ন সময়ে দাবি জানিয়ে আসলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বাগমারার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান জানান, স্থানীয় প্রশাসন পরিবেশ অধিদপ্তরের উচ্ছেদ অভিযানে সব ধরণের সহযোগিতা করছে। যৌথভাবে এই অভিযান চালানো হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ মুনির হোসেন বলেন, সরকারি নীতিমালা লঙ্ঘন ও পরিবেশ আইন অমান্য করে উপজেলায় গড়ে ওঠা অবৈধ ড্রামচিমনীর ইটভাটার বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। পর্যায়ক্রমে সবগুলো অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হবে।

সকাল থেকে বিকেল পর্যন্ত ভাটা উচ্ছেদ অভিযানে উপজেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর, পুলিশ ও ফায়ারসার্ভিসের কর্মীরা অংশ নেন।

 

সর্বশেষ - রাজশাহীর খবর