বাগমারায় সাংবাদিকের পৈত্রিক সম্পত্তিতে রাতের আঁধারে মাটি তুলে দখল চেষ্টার অভিযোগ  

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর বাগমারায় সাংবাদিক শামীম রেজার পৈত্রিক সম্পত্তিতে রাতের আঁধারে মাটি তুলে দখলের  চেষ্টা চালাচ্ছে এক দূর্বৃত্ত।  সোমবার রাতে এ ঘটনায় সাংবাদিক শামীম রেজা বাদী হয়ে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে,  উপজেলার গনিপুর ইউনিয়নের মাধাইমুড়ি গ্রামের মৃত রহিম উদ্দীন মন্ডলের ছেলে হেলাল উদ্দিন জোর পূর্বক সাংবাদিক শামীম রেজার ভোগদখলিয় সম্পত্তিতে অন্যত্র থেকে ট্রাকটরে করে মাটি এনে ওই জমির বিভিন্ন স্থানে রাখে।

পরে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে ওই জমিতে গেলে জোর পূর্বক মাটি ভরাট করা দেখতে পাওয়া যায়।  এ ঘটনার পর থেকে সামাজিক ভাবে গ্রাম্য প্রধানদের নিয়ে বসলে সেখানে হেলাল উদ্দিনের অন্য ভাইয়েরা উপস্থিত হলেও তিনি হাজির হননি।

স্থানীয়রা জানান, লাশ পড়লেও জোর পূর্বক সাংবাদিক শামীম রেজার পৈত্রিক সম্পত্তি থেকে তাকে সরানো যাবে না বলেও হুমকি প্রদান করা হচ্ছে।   জমির মালিকেরা বাধা দিতে গেলে তাদেরকে মেরে ফেলার হুমকি প্রদান করে হেলাল উদ্দিন।

স্থানীয় গ্রামবাসী জানান,  সাংবাদিক শামীম রেজা সহ তার পরিবারের লোকজন অনেক বছর থেকে ওই জমিতে ফসল উৎপাদন করে আসছে।  সেই জমিতে রাতের আঁধারে গোপনে মাটি ভরাট করা হয়েছে। জোর পূর্বক মাটি ফেললেও জমি জবরদখল করা সম্ভব হবে না ।  কারণ ওই জমিতে এবারও ফসল উৎপাদন করেছে শামীম রেজা। শক্তি দিয়ে সব কিছু দখল করা যায় না।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার বলেন,  জোর পূর্বক সাংবাদিক শামীম রেজার সম্পত্তিতে মাটি ফেলার ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।