বাউয়েটের রেজিস্ট্রার মোশারফ হোসেন ‘ডক্টর অব হিউম্যানিটি’ সম্মানসূচক ডিগ্রি পেলেন

বাগাতিপাড়া প্রতিনিধি
নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর রেজিস্ট্রার মোঃ মোশারফ হোসেনকে সম্মানসূচক “ডক্টর অব হিউম্যানিটি” ডিগ্রি প্রদান করেছে ব্রাজিলের আইটিএমইউটি বিশ্বিবিদ্যালয়।

মানব কল্যাণে তার বহুমুখী অবদানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে সম্মানসূচক এ ডক্টরেট ডিগ্রী প্রদান করেন। শনিবার বাউয়েটের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাউয়েট কর্তৃপক্ষ জানায়, ড. মোশারফ হোসেন শৈশব থেকেই মানব কল্যাণে আত্মনিয়োগে স্বপ্নচারী ছিলেন তিনি।

যেকোন প্রাকৃতিক দুর্যোগে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো, শিক্ষা প্রতিষ্ঠান-সমবায় সমিতি প্রতিষ্ঠা, খেলা-ধুলা, নাটক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা, বেকার যুবকদের জন্য কর্মসংস্থান ও প্রশিক্ষণের ব্যবস্থা করা, জুয়া, মাদকাসক্তি, ইভটিজিংসহ সকল প্রকার অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠির কল্যাণে তার নেয়া বিভিন্ন পদক্ষেপ তাকে সকলের আপনজনে পরিণত করেছে। এসব কর্মকান্ডের জন্য গত ৩০ অক্টোবর ড. মোঃ মোশারফ হোসেনকে এ সম্মান সূচক ডিগ্রী প্রদান করে ব্রাজিলের আইটিএমইউটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ড. মোঃ মোশারফ হোসেন ঢাকা বিশ^বিদ্যালয় থেকে সমাজ কল্যাণে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ২০১৬ সালে সমাজকর্মের উপর পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের আলহাজ্ব মোজাম্মেল হোসেন এবং আলহাজ্ব মমতাজ বেগম এর জৈষ্ঠ্য পুত্র।

স/অ