বাংলা লায়নের সেবা নিয়ে বিরক্ত রাজশাহীর গ্রাহকরা

নিজস্ব প্রতিবেদক:

ইন্টারেনট সেবাদানকারী বেসরকারী প্রতিষ্ঠান বাংলা লায়নের (ওয়াইম্যাক্স) সেবা নিয়ে বিরক্ত রাজশাহীর গ্রাহকরা। দিনের পর দিন এই প্রতিষ্ঠানটির সেবা দানের মাণ নিচের দিকে নামতে থাকায় ক্ষুব্ধ হয়ে উঠছেন ইন্টারেনট ব্যবহারকারী রাজশাহীর হাজার হাজার গ্রাহক। কিন্তু মাস গেলে ঠিকই বিল গুনতে হচ্ছে গ্রাহকদের।

অথচ দিনের অধিকাংশ সময় থাকছে না ইন্টারনেট। আবার কখনো কখনো এক-দুইদিন পর্যন্তও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকছে। এতে করে নেট দুনিয়ায় বিচরণকারী মানুষরা পড়ছেন বেকায়দায়। বিশেষ করে সংবাদ মাধ্যম প্রতিষ্ঠানগুলোতে ইন্টারনেট না থাকায় কখনো কখনো মুখ থুবড়ে পড়ছে।

আবার যারা বাংলা লায়নের ইন্টারনেট সেবা নিয়ে সামাজিক গণমাধ্যম ব্যবহার করেন তারাও নেট না থাকায় বেকায়দায় পড়ছেন। সরকারি-বেসরকারী অফিস-আদালতে ইন্টারনেটের মাধ্যমে যেসব সেবা বা কাজ করা হয়, সেগুলোও মুখ থুবড়ে পড়ছে।

গ্রাহকরা জানান, গত কয়েক মাস ধরে বাংলা লায়নের সেবা নিয়ে এমন বিড়ম্বনায় পড়তে হচ্ছে। অথচ মাস শেষে ঠিকই বিল বা রিচার্জ ছাড়া কোনো কাজ হয় না। তখন সংযোগ বিচ্ছন্ন করে দেয়া হয় পুরোপুরি। কিন্তু নিম্নমাণের সেবা দিয়ে যাচ্ছে বাংলা লায়ন।

বাংলা লায়ন ব্যবহার করে বিড়ম্বনার শিকার গ্রাহক মিনহাজ উদ্দিন বলেন, এদের সেবার মাণ এখন খুবই খারাপ। দিনের অধিকাংশ সময় নেট থাকে না। আবার থাকলেও গতি একেবারে কম। সহজে কোনো ফাইল ডাউনলোড করা যায় না। আবার নেটে কাজও করা যায় না ইচ্ছেমত। কী যে বিপদে আছি এই ইন্টারেনট সেবা নিয়ে-তা বলা যাবে না।’

আরেক গ্রাহক ফয়সাল বলেন, এরা মাস শেষে ঠিকই টাকা গুনে নিবে। কিন্তু সেবান মাণ এখন তলানিতে। গ্রাহকরা এদের সেবা নিয়ে এখন বিপাকে আছে। বাংলা লায়ন যেন গলার কাটা হয়ে আছে রাজশাহীর গ্রাহকদের কাছে।,

আরেক গ্রাহক রফিকুল ইসলাম বলেন, তিনি বাংলা লায়নের ওয়াইফাই ব্যবহার করেন। কিন্তু দিনের অধিকাংশ সময় নেট না থাকায় অন্য সেবাদানকারী প্রতিষ্ঠান থেকেও ইন্টারনেট প্যাকেজ নিতে হচ্ছে তাকে। এতে বাড়ি টাকা ব্যয় হচ্ছে তার। অথচ বাংলা লায়নকেও মাসে ২৩২৫ টাকা বিল দিতে হচ্ছে তাকে।

এসব নিয়ে বাংলা লায়নের হট নম্বরে সোমবার যোগাযোগ করা হলে সেখান থেকে জানানো হয়, সাময়িক কিছু সমস্যা রাজশাহীকে হচ্ছে। এর জন্য তারা আন্তরিকভাবে দু:খিত।

তবে গ্রাকদের দাবি, এই সমস্যা সাময়িক না। এটা দিনের পর দিন, মাসের পর মাসের সমস্যা চলছে।

স/আর