শুক্রবার , ৭ অক্টোবর ২০১৬ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোলমডেল-এনবিআর চেয়ারম্যান

Paris
অক্টোবর ৭, ২০১৬ ৩:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোলমডেল। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিয়ে এজন্য প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের কাছ থেকে প্রশংসা পেয়েছেন। এই অর্জন গোটা বাংলাদেশের অর্জন।
 
শুক্রবার বেলা ১১টায় রাজশাহী কর অঞ্চলের আয়োজনে কর শিক্ষণ ফোরামের প্রশিক্ষকদের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 
 
তিনি বলেন, রাজশাহী কর ও ভ্যাট কার্যালয় থেকে শিক্ষণ ফোরামের কার্যক্রম শুরু হলো। নভেম্বরের মধ্যে দেশের সকল কর ও ভ্যাট অফিসে ফোরামের কার্যক্রম চালু হবে। রাজস্ব সংগ্রহ কার্যক্রম আরও জোরদার করা হবে। পাশাপাশি দেশের শিল্পায়ন, প্রবৃদ্ধি ও উন্নয়নে করদাতাদের উৎসাহিত করা হবে।
 
এনবিআর চেয়ারম্যান বলেন, করসীমার আওতায় থাকার পরও যারা ফাঁকি দেওয়ার চেষ্টা করছেন তাদের তালিকা তৈরি করা হুচ্ছে। তাদের কর দিতেই হবে। তবে জোর করে নয়, সমন্বিত উদ্যোগের মাধ্যমে মানুষকে করমুখি করতে হবে। কমিশনের কোনো কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি বা সাধারণ মানুষকে হয়রানি করার কোনো অভিযোগ আসলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
 
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রফিকুল ইসলাম বেগ, রাজশাহী কর কমিশনার দবির উদ্দিন প্রমুখ। 
 
এছাড়া অনুষ্ঠানে অভ্যন্তরীন সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের কর ও ভ্যাট বিভাগের সদস্যসহ ব্যবসায়ী, মাঠ প্রশাসন ও স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর