বাংলাদেশে ‘অবশ্যই’ আসবেন মইন আলী

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ক্রিকেট বোর্ড ও নিরাপত্তাবিষয়ক পরামর্শকের কাছ থেকে সবুজসংকেত পেলেও বাংলাদেশ সফরের ব্যাপারে শুধু দ্বিধা আর শঙ্কার কথাই জানাচ্ছিলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। বাংলাদেশে আসবেন কি না, সে ব্যাপারে এখনো মনস্থির করতে পারেননি ইংল্যান্ডের ওয়ানডে দলের অধিনায়ক ওয়েন মরগান, লিয়াম প্লাঙ্কেটরা। তবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা আশাবাদী হতে পারেন মইন আলীর কথায়। ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে বাংলাদেশ সফরের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তের কথা প্রকাশ্যে জানিয়েছেন মইন।

গত জুলাইয়ে গুলশানে সন্ত্রাসী হামলার পর হুমকির মুখে পড়েছিল ইংল্যান্ডের বাংলাদেশ সফর। অনেক অনিশ্চয়তার পর অবশেষে নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। প্রকাশ্যে কিছু না বললেও ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক বাংলাদেশে আসার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই নিয়েছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম। আর অলরাউন্ডার মইন আলী প্রকাশ্যেই জানিয়ে দিয়েছেন, সুযোগ পেলে অবশ্যই আসবেন বাংলাদেশ সফরে। গত শনিবার মইন সাংবাদিকদের বলেছেন, ‘আমাকে দলে নেওয়া হলে আমি অবশ্যই যাব। সবকিছু নিয়ে আমি সন্তুষ্ট। আর এ সফরের জন্যও আমি অপেক্ষা করছি।’

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নিরাপত্তাবিষয়ক পরামর্শক রেজ ডিকসনের ওপর ভরসা রেখে বাংলাদেশ সফরের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই নিতে যাচ্ছেন উইকেটরক্ষক জনি বেয়ারস্টো। গত শুক্রবার তিনি বলেছেন, ‘রেজির ওপর আমার পূর্ণ আস্থা আছে। তাঁর ওপর ভরসা রেখেই আমি শতভাগ সিদ্ধান্ত নিয়েছি।’ প্রকাশ্যে কিছু না বললেও বাংলাদেশ সফরে আসবেন বলে ক্রিকেট বোর্ডকে নিশ্চয়তা দিয়েছেন ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক।

আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। শুরুতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবেন ইংল্যান্ডের ওয়ানডে দলের ক্রিকেটাররা। ওয়ানডে দল ঘোষণা করার কথা আগামী ৯ সেপ্টেম্বর।

সূত্র:এনটিভি