বৃহস্পতিবার , ২৯ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশের প্রশংসা করলেন পাকিস্তান কোচ

Paris
আগস্ট ২৯, ২০২৪ ৯:১১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সিরিজ হার এড়াতে হলে দ্বিতীয় টেস্টে জয় ছাড়া অন্য কোনো পথ নেই পাকিস্তানের সামনে। দুই টেস্টের সিরিজে প্রথমটিতে রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের কাছে ১০ উইকেটের পরাজয় পাকিস্তানকে এমন সমীকরণের মুখোমুখি দাঁড় করিয়েছে। সেই লক্ষ্যে আগামীকাল রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের মুখোমুখি হবে স্বাগতিকরা।

প্রথম টেস্টে কন্ডিশন অনুযায়ী পাকিস্তান খেলতে না পারার কারণেই পরাজয় বরণ করতে হয়েছে বলে জানিয়েছেন লাল বলের কোচ জেসন গিলেস্পি।

তাতে অবশ্য বাংলাদেশের কৃতিত্বকে খাটো করেননি তিনি। বাংলাদেশের ঐতিহাসিক জয়ের প্রশংসা করেছেন তিনি। দ্বিতীয় টেস্ট শুরুর আগে সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন অস্ট্রেলিয়ান কোচ।বাংলাদেশের জয় নিয়ে গিলেস্পি বলেছেন, ‘আমরা ম্যাচ জিততে চাই।

প্রথম টেস্টে আমাদের পরিকল্পনা কাজে আসেনি। এর পুরো কৃতিত্ব বাংলাদেশকে দিতে হবে। ম্যাচ জিততে আমাদের কী কী করা উচিত আমরা দেখব। আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি, অন্যদিকে বাংলাদেশ ভালো খেলেছে।
তবে ম্যাচজুড়ে আমাদের চেষ্টা ছিল জয় ছিনিয়ে আনার। আমরা জানি, আমরা আরো ভালো খেলার সামর্থ্য রাখি।’ 

প্রথম টেস্টের ভুল থেকে শিক্ষা নিয়ে বাবর আজম-শান মাসুদরা সিরিজের শেষ টেস্ট খেলতে মুখিয়ে আছেন বলে জানিয়েছেন গিলেস্পি। তিনি বলেছেন, ‘আমাদের প্রস্তুতি ভালো। যদিও আবহাওয়ার কারণে সেভাবে অনুশীলন করতে পারিনি।

প্রথম টেস্টের হারে আমরা অবশ্যই হতাশ। সেটা নিয়ে পর্যালোচনা করে শিক্ষা নিয়ে আমরা ম্যাচটা পেরিয়ে এসেছি। ম্যাচটা এখন অতীত। ওই হার দিয়ে এখন আমাদের কোনো কাজ নেই। এখন আমাদের মনোযোগ কাল থেকে শুরু হতে যাওয়া ম্যাচে। আশা করি, ভুল থেকে নেওয়া শিক্ষা এই ম্যাচে কাজে লাগাতে পারব। ছেলেরা মুখিয়ে আছে। আমরা জানি, এটা অনেক চ্যালেঞ্জ হবে, তবে ছেলেরা প্রস্তুত। তাদের প্রচেষ্টাকে স্বাগত জানাই।’ 

তবে সিরিজ বাঁচানোর ম্যাচে দ্বিতীয় টেস্টের ১২ সদস্যের দলে শাহীন শাহ আফ্রিদিকে রাখেনি পাকিস্তান। বাঁহাতি পেসারকে না রাখার কারণ ব্যাখ্যা করেছেন গিলেস্পি। পাকিস্তানের কোচ বলেছেন, ‘শাহীন এই ম্যাচে নেই। ওর সঙ্গে আমার কথা হয়েছে। সে পুরো বিষয়টি বুঝতে পারছে। যে ভাবনায় তাকে বাইরে রাখা হয়েছে শাহীন একে সমর্থন করেছে। আমরা সেরা কম্বিনেশন সাজাতে চাই। শাহীনের গত সপ্তাহটা বেশ রোমাঞ্চকর। সে মাত্র বাবা হয়েছে। আমরা অন্য কাউকে খেলার সুযোগ দিলে শাহীনও তার পরিবারের কাছে যাওয়ার সুযোগ পাবে। সে তার বোলিং নিয়ে কাজ করছে যাতে আরো কার্যকরী হতে পারে। সামনে তিন ফরম্যাটে অনেক খেলা। আগামী ৬ মাস তাকে বড় ভূমিকা পালন করতে হবে। শাহীনের জন্য আমাদের শুভকামনা।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা