বাংলাদেশকে দুই সিরিজে হোয়াইটওয়াশের রহস্য জানালেন শাদাব

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও বাংলাদেশ সফরের জন্য দুই মাস বাইরে থেকে দেশে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বাদ পড়লেও সবমিলিয়ে দুই মাসের এই সফরটি বেশ ভালো কেটেছে তাদের। সবমিলিয়ে ১১ ম্যাচের মধ্যে ১০টিই জিতেছে বাবর আজমের দল।

বিশেষ করে বাংলাদেশের মাটি থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজেও স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে তারা। দুই সিরিজ মিলে পাঁচ ম্যাচেই আধিপত্য বিস্তার করে জিতেছে পাকিস্তানিরা। আর এটি সম্ভব হয়েছে বিশ্বকাপের কারণে- এমনটাই মনে করেন দলের সহ অধিনায়ক শাদাব খান।

চির প্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকিস্তান। এরপর সুপার টুয়েলভ পর্বে একমাত্র দল হিসেবে পাঁচ ম্যাচের সবকয়টি জেতে তারা। শাদাব জানিয়েছেন, সেমিতে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও বিশ্বকাপের আসর থেকে পাওয়া টিম স্পিরিট বাংলাদেশে অনেক কাজে লেগেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভিতে দেওয়া সাক্ষাৎকারে শাদাব বলেন, ‘বিশ্বকাপ থেকে আমরা অনেক মোমেন্টাম পেয়ে গেছি। যা পুরো দলকে একটা গুচ্ছে পরিণত করেছে। এ কারণেই আমরা বাংলাদেশে গিয়ে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের সবগুলো ম্যাচ জিততে পেরেছি।’

এসময় ড্রেসিংরুমের পরিবেশ সম্পর্কে জানিয়ে পাকিস্তানের সহ অধিনায়ক বলেন, ‘কঠিন সময়ে পরিবারের মানুষ যেমন সমর্থন দেয়, আমরাও তেমন একে অন্যের পাশে থাকি সবসময়। এখানে কেউ একা জেতে না কিংবা একা হারে না। পুরো দল মিলেই হারে অথবা জেতে। প্রতিবার আমরা এটিই মাথায় রাখি।’

 

সূত্রঃ জাগো নিউজ