বশেমুরবিপ্রবি ছাত্রীকে ধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় আটজনকে অভিযুক্ত করে মামলার চার্জশিট জমা দিয়েছে পুলিশ। জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আমলি আদালতে বৃহস্পতিবার বিকেলে অভিযোগপত্রটি জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক শীতল চন্দ্র পাল।

অভিযুক্ত আটজন হলেন রাকিব মিয়া ওরফে ইমন (২২), পিয়াস ফকির (২৬), প্রদীপ বিশ্বাস (২৪), মো. নাহিদ রায়হান (২৪), মো. হেলাল (২৪), তূর্য মোহন্ত (২৬), জীবন জমাদ্দার ও ফরিদ শেখ। তবে তদন্তে ধর্ষণে জড়িত থাকার প্রমাণ না মেলায় অভিযোগপত্র থেকে বাদ দেওয়া হয়েছে দুজনকে।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা শীতল পাল বলেন, ‘তদন্ত কার্যক্রমে আমরা মোট আটজনের বিভিন্ন ধরনের সংশ্লিষ্টতা পেয়েছি। এদের মধ্যে ডিএনএ টেস্টে তূর্য মোহন্ত এবং প্রদীপ বিশ্বাসের নমুনা শনাক্ত হয়েছে। এ ছাড়া ধর্ষণের স্বীকারোক্তি দিয়েছে আরো বেশ কয়েকজন। ’

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি গোপালগঞ্জের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থী। এ ঘটনায় ওই দিন রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পরে র‌্যাব ও পুলিশের অভিযানে মোট ১০ জনকে আটক করা হয়।

 

সূত্রঃ কালের কন্ঠ