বল টেম্পারিংয়ে সিলেটের শাস্তি

বিপিএলে ২০১৩ সাল থেকে নিয়মিত খেলছেন রবি বোপারা। বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৬৬ ম্যাচ খেলেছেন তিনি। তবে প্রথমবার অধিনায়কের দায়িত্ব পেয়ে বিতর্কে জড়ালেন সিলেট সানরাইজার্সের অধিনায়ক বোপারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে বল টেম্পারিং করেছেন এই ইংলিশ ক্রিকেটার। বল টেম্পারিং করায় ৫ রান পেনাল্টি দিলেন বোপারা। নিজের প্রথম ওভারেই এমন অখেলোয়াড়সুলভ আচরণ করলেন ডানহাতি পেসার।

ম্যাচের নবম ওভারের তৃতীয় বলের পর অনফিল্ড দুই আম্পায়ার মাহফুজুর রহমান ও প্রাগিথ রামবুকভেলার সন্দেহ জাগায় বোপারার কাছ থেকে বল চেয়ে নেন। টিভি রিপ্লেতে দেখা যায়, বাঁহাত দিয়ে বল আড়াল করে ডানহাতের দুই আঙুলের নখ দিয়ে বল ঘষামাঝা করছিলেন বোপারা। তাৎক্ষণিকভাবে বিষয়টি দুই আম্পায়ারের নজরে আসে। বলের আকৃতির পরিবর্তন কিংবা বল নরম হয়ে যাওয়ায় নতুন বল চেয়ে নেন আম্পায়াররা। সঙ্গে সিলেটের শাস্তিতে খুলনার স্কোরবোর্ডে জমা হয় ৫ রান।

মাঠে বোপারা আম্পায়ারদের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। দুই হাত তুলে অসন্তোষ প্রকাশ করতে দেখা যায় তাকে। সিলেটের বাকি খেলোয়াড়দের চোখে মুখেও তখন উৎকণ্ঠা। নতুন বল নিয়েও বোপারা আড়াল করে বোলিং করেছেন। যা তার স্বাভাবিক বোলিং অ্যাকশন।

উল্লেখ্য, সোমবার খুলনার দেয়া ১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬৭ রানে থামে সিলেটের ইনিংস। এতে ১৫ রানের জয় পায় খুলনা।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন