বর্ণাঢ্য আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে মে দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হচ্ছে। দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টায় কালেক্টরিয়েট চত্বর থেকে জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
জেলা ট্রাক ও মোটর শ্রমিক ইউনিয়ন, মালিক ও শ্রমিক সমিতি, জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, স্বর্ণ শিল্পী সমিতি, হোটেল শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন এই র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরিয়েট শিশু পার্কে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. এরশাদ আলী খান, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. রুহুল আমিন, শ্রমিক নেতা আনারুল ইসলাম আনার, মো. সাইদুর রহমানসহ অন্যরা।
এদিকে “শ্রমিক-মালিক ভাই ভাই সোনার বাংলা গড়তে চাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মহান মে দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‍্যালী ও অালোচনা সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার সকাল ১০টায় নাচোল উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইউএনও মোহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ ও উপজেলা ছাত্রলীগের সভাপতি শোভন মাহমুদ প্রমূখ।
অপরদিকে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে নাচোল মধ্যবাজার এলাকায় মে দিবসের উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা, পতাকা উত্তোলন ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় শ্রমিক লীগের নাচোল উপজেলার শাখার সভাপতি ও জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস এর সভাপতিত্বে পতাকা উত্তোলন ও দোয়া অনুষ্ঠিত হয় ।
এসময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা মক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মতিউর রহমান, জেলা কৃষকলীগের সদস্য জাকারুল পাশা ও আওয়ামী লীগ নেতা আবুল হোসেন প্রমুখ।
স/অ